• চাপের মুখে সন্দীপকে শো-কজ, ৩ শাগরেদকে সাসপেন্ড করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল
    হিন্দুস্তান টাইমস | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • চিকিৎসকদের লাগাতার চাপের মুখে অবশেষে সন্দীপ গ্যাংয়ের বিরুদ্ধে পদক্ষেপ করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। কারণ দর্শানোর নোটিশ পাঠানো হল আরজি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। সঙ্গে সাসপেন্ড হলেন তাঁর গ্যাংয়ের তিন সদস্য অভীক দে, বিরূপাক্ষ বিশ্বাস ও মুস্তাফিজুর রহামান। এদের মধ্যে ২ জনের বিরুদ্ধে ইতিমধ্যে পদক্ষেপ করেছে স্বাস্থ্য দফতর।

    আরজি করের ঘটনার পর থেকেই খোঁজ পাওয়া যাচ্ছে না রাজ্য মেডিক্যাল কাউন্সিলের চেয়ারম্যান চিকিৎসক সুদীপ্ত রায়ের। ওদিকে সন্দীপ ও তাঁর সহকারীদের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য রাজ্য মেডিক্যাল কাউন্সিলের ওপর লাগাতার চাপ বাড়াতে থাকেন চিকিৎসকরা। যার জেরে শনিবার সন্দীপ ঘোষকে শো-কজ করে রাজ্য মেডিক্যাল কাউন্সিল। তাঁর বিরুদ্ধে যে সব দুর্নীতির অভিযোগ উঠেছে শো-কজে ৩ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে তাঁকে। জবাব দিতে না পারলে বা কাউন্সিল জবাবে সন্তুষ্ট না হলে সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল হতে পারে বলে জানানো হয়েছে ওই নোটিশে। নোটিশ সন্দীপবাবুর বেলেঘাটার বাড়িতে পৌঁছেছে বলে জানা গিয়েছে।

    এছাড়া কাউন্সিল থেকে সাসপেন্ড করা হয়েছে চিকিৎসক অভীক দে, চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস ও চিকিৎসক মুস্তাফিজুর রহমানকেও। কাউন্সিলের কোনও বৈঠকে যোগদান করতে পারবেন না তাঁরা। এদের মধ্যে মেডিক্যাল কাউন্সিলের পিনাল ও এথিক্স কমিটির সদস্য ছিলেন। যে ক্ষমতাবলে চিকিৎসকদের রেজিস্ট্রেশন খারিজ করে দেওয়ার হুমকি দিতেন তিনি।

    গ্রেফতারির পর বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন সন্দীপ ঘোষ। ফলে তিনি কী ভাবে শো-কজের জবাব দেবেন তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)