• ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগ, শোরগোল মেদিনীপুর কলেজে
    এই সময় | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর হাসপাতালে মেডিক্যাল পড়ুয়ার সঙ্গে নৃশংস ঘটনার প্রতিবাদে উত্তাল গোটা রাজ্য। এর মাঝেই একাধিক কলেজ ছাত্রীকে রাতে মেসেজ করে উত্যক্ত করার অভিযোগ উঠল এক কলেজ কর্মীর বিরুদ্ধে। ঘটনা মেদিনীপুর কলেজে।আতঙ্কিত ছাত্রীদের অভিযোগ, কলেজেরই সত্যরঞ্জন দাস নামে এক অস্থায়ী কর্মী কলেজ থেকে ছাত্রীদের ফোন নম্বর জোগাড় করে। এরপর ছাত্রীদের রাতে হোয়াটসঅ্যাপ মেসেজ করতে থাকে। বিভিন্ন ভাবে উত্যক্ত করা হয় বলে ছাত্রীদের অভিযোগ। যা নিয়ে রীতিমতো আতঙ্কিত ছাত্রীরা। বিষয়টি নিয়ে কয়েকজন ছাত্রী লিখিত আকারে আবার কেউ কেউ মৌখিক ভাবে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষকে।

    যদিও কলেজ কর্তৃপক্ষ অভিযোগ পেয়ে অভিযুক্তকে ছুটিতে পাঠিয়েছেন। যা নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে কলেজেরই ছাত্র-ছাত্রী থেকে একাংশ অধ্যাপক-অধ্যাপিকাদের মধ্যে। তাঁদের দাবি, এই ধরণের যুবককে কলেজ থেকে বের করে দেওয়া হোক। ভারপ্রাপ্ত অধক্ষ্য সত্যরঞ্জন ঘোষ বলেন, ‘বিষয়টি কলেজের গভর্নিং বডি-সহ কলেজের সেক্স্যুয়াল হ্যারাসমেন্ট সেল, গ্রিভেন্স সেলে অভিযোগ জানানো হয়েছে।’

    এক ছাত্রী বলেন, ‘আমাদের ফোন নম্বর জোগাড় করে মেসেজ করতো। আমাদের কাছে সেই স্ক্রিনশটগুলি আছে। মেসেজে বিভিন্নরকমভাবে উত্যক্ত করার চেষ্টা করতো। আমরা সেটা কলেজ কর্তৃপক্ষকে দিয়েছি। অনেক ছাত্রী এই কারণে ভয়ের মধ্যে রয়েছে।’ আরেক ছাত্রী বলেন, ‘আমাকে রাত সাড়ে দশটায় মেসেজ করে। আমার কাছ থেকে নাম, কোন বিভাগের ছাত্রী সে সম্বন্ধে জানতে চাইছিল। রাতে তুমি কি এক ঘুমাও? আমার সঙ্গে দেখা করতে পারবে?’ এরকম নানা ধরণের কু-প্রস্তাব দেওয়া হয় কলেজের পড়ুয়াদের। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত বলে দাবি করেছেন পড়ুয়ারা।
  • Link to this news (এই সময়)