• আসি! ফেসবুকে 'সন্দেহজনক' পোস্ট দেখে মহিলার প্রাণরক্ষা পুলিসের...
    ২৪ ঘন্টা | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুই অক্ষরের একটি শব্দ মাত্র। গোটা স্ক্রিন জুড়ে সেই শব্দটি চেয়ে আছে। ভয়ংকর ইলোকোয়েন্ট সেই শব্দটি-- 'আসি'। এই শব্দটির পরে 'লিডার' বা তিনটি 'ডট'। সামান্য, কিন্তু সামান্য নয়। এর ভিতরের ইঙ্গিতটি ভয়ংকর। ফেসবুকের স্ক্রিনে ভেসে ওঠা এই শব্দটি দেখে কলকাতা পুলিসের মনে হয়েছিল কিছু একটা অঘটন ঘটতে চলেছে। সঙ্গে সঙ্গে ব্যস্ততা বেড়ে যায় লালবাজারের। পোস্টের সূত্র ধরে পুলিস পৌঁছে যায় অকুস্থলে। সেখানে পৌঁছে পুলিসকর্মীরা দেখেন, তাঁদের আশঙ্কাই সত্য!

    কী আশঙ্কা?

    ওই মহিলা ততক্ষণে তাঁর গলায় ঢেলে দিয়েছেন কোনও বিষ! তবে বিষ তখনও তা তাঁর শরীরে সেভাবে প্রভাব বিস্তার করতে শুরু করেনি। বিপদ বেশি দূর ছড়িয়ে যাওয়ার আগেই দ্রুত ওই মহিলাকে নিয়ে হাসপাতালে পৌঁছয় পুলিস। পুলিসের ওই উদ্যোগে প্রাণরক্ষা হল আত্মহননের চেষ্টা করা ওই মহিলার। পরে সোশ্যাল মিডিয়াতেও কলকাতা পুলিসের তরফে এ সংক্রান্ত একটি পোস্ট করে ওই মহিলার দ্রুত আরোগ্য কামনা করা হয়। খুব স্বাভাবিক ভাবেই পুলিসের এহেন মানবিক কর্মকাণ্ডের প্রশংসা করেছেন বহু মানুষজন। 

    যা জানা গিয়েছে, তা হল, ঘটনাটি ব্যারাকপুর পুলিস কমিশনারেট এলাকার। কলকাতা পুলিসের ফেসবুক পেজে লেখা হয়েছে, ''সোশ্যাল মিডিয়া পোস্টে লেখা একটাই শব্দ - 'আসি'। যা নজরে পড়তেই অনেকে জানান আমাদের। খোঁজ নিয়ে জানতে পারি, পোস্টদাত্রী ব্যারাকপুর কমিশনারেট এলাকার বাসিন্দা। গোলমালের আভাস পেয়ে ব্যারাকপুর কমিশনারেটের সঙ্গে যোগাযোগ করি আমরা, এবং সংশ্লিষ্ট থানা থেকে আমাদের সহকর্মীরা ছুটে যান তাঁর বাড়িতে। পৌঁছে দেখা যায়, ততক্ষণে নিজের প্রাণ নেওয়ার উদ্দেশ্যে বিষাক্ত কোনও দ্রব্য সেবন করেছেন ভদ্রমহিলা। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ফলে তাঁর অবস্থা বর্তমানে স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁর আরোগ্য কামনা করে রইল শুভেচ্ছা।''

    (আপনি কি অবসাদগ্রস্ত? বিষণ্ণ? চরম কোনও সিদ্ধান্ত নেবেন না। আপনার হাত ধরতে তৈরি অনেকেই। কথা বলুন প্লিজ... 

    iCALL (সোম-শনি, ১০টা থেকে ৮টা) ৯১৫২৯৮৭৮২১

    কলকাতা পুলিস হেল্পলাইন (সকাল ১০টা-রাত ১০টা, ৩৬৫ দিন) ৯০৮৮০৩০৩০৩, ০৩৩-৪০৪৪৭৪৩৭)

  • Link to this news (২৪ ঘন্টা)