• বিজেপির চাক্কা জ্যাম, অবরুদ্ধ জাতীয় সড়ক! রানাঘাটে অ্যাম্বুল্যান্সে মৃত্যু গর্ভবতী মহিলার
    প্রতিদিন | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • সঞ্জিত ঘোষ, নদিয়া: আর জি কর কাণ্ডে ‘জাস্টিস’ চেয়ে চাক্কা জ্যামের ডাক দিয়েছিল বিজেপি। সেই প্রতিবাদ কর্মসূচিই প্রাণ কাড়ল ৪ মাসের এক গর্ভবতী মহিলার। পরিবারের অভিযোগ অবরোধের জেরে অসুস্থ মহিলাকে হাসপাতালে নিয়ে যেতে দেরি হয়ে যায়। যার জেরে মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই গৃহবধূ। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে রানাঘাট ১২ নম্বর জাতীয় সড়ক এলাকায়।

    গৃহবধূর নাম দুর্গা শীল। বয়স ২৩ বছর। তিনি ফুলিয়ার প্রফুল্ল নগর এলাকার বাসিন্দা। কয়েক বছর আগে ফুলিয়ারই বাসিন্দা হীরা শীলের সঙ্গে বিয়ে হয় দুর্গার। ৪ মাসের গর্ভবতী ছিলেন তিনি। সম্প্রতি কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছিল। ঘটনার দিন বাড়ির কাজ করতে গিয়ে পড়ে যান। পরিবারের সদস্যরা তাঁকে ফুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে রোগীকে রানাঘাট সদর মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

    সেই সময়ে ১২ নম্বর জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় চলছিল বিজেপির চাক্কা জ্যাম কর্মসূচি। রানাঘাটে ১২ নম্বর জাতীয় সড়ক এলাকায় অবরোধ চলছিল। যার জেরে জাতীয় সড়কে আটকে পড়ে অ্যাম্বুল্যান্স। সামনে অনেক গাড়ির লম্বা লাইন থাকায় যানজট এড়িয়ে যেতে দেরি হলে গাড়িতেই মৃত্যু হয় ওই গৃহবধুর।

    আন্দোলনের জেরে অ্যাম্বুল্যান্স আটকে পড়ার জন্যই স্ত্রীকে বাঁচানো যায়নি বলে কান্নায় ভেঙে পড়েন গর্ভবতী মহিলার স্বামী। চোখের জল মুছে ক্ষোভের সঙ্গে বলেন, “বিজেপির অবরোধের জন্য আমরা অ্যাম্বুল্যান্স নিয়ে এগোতেই পারলাম না।” বধূর মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।
  • Link to this news (প্রতিদিন)