• ‘থ্রেট কালচার’ নিয়ে একাধিক অভিযোগ, তদন্ত কমিটি গঠন বর্ধমান মেডিক্যালে
    এই সময় | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • বর্ধমান মেডিক্যাল কলেজে ‘থ্রেট কালচার’ এবং পরীক্ষায় নম্বর কারচুপি-সহ একগুচ্ছ অভিযোগ তুলেছিলেন জুনিয়র ডাক্তাররা। শনিবার কলেজ কাউন্সিলের বৈঠকে ছাত্রদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করলেন অধ্যক্ষ।বর্ধমান মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা একাধিক অভিযোগ তুলে আন্দোলন শুরু করেছিলেন। উঠে এসেছিল এসএসকেমের পিজিটি অভীক দে-সহ আরও একাধিক নাম। অভিযোগ জানিয়ে বর্ধমান মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। সেই চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়, স্বাস্থ্য ভবন, কেন্দ্রের স্বাস্থ্য ও পরিকল্পনা মন্ত্রক ও স্বাস্থ্য কমিশনের কাছে।

    আন্দোলনকারী জুনিয়ার ডাক্তারদের দাবি, মেডিক্যাল কলেজের পরীক্ষা ব্যবস্থায় অভীকের হাত ছিল। অভীক দে-র নেতৃত্বে চলা ‘থ্রেট কালচার’ নিয়ে বিস্ফোরক অভিযোগ তোলে জুনিয়ার ডাক্তাররা। পরীক্ষার নম্বরেও ‘কারচুপি’ হয়েছে বলে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক ও স্নাতকস্তরের পড়ুয়ারা জানিয়েছেন। ওই চিঠিতে নির্দিষ্ট করে পাঁচজনের নামে অভিযোগ জানানো হয়েছে। নতুন করে খাতা দেখার দাবিও করা হয়েছে।

    শুধু তাই নয়, পরীক্ষার্থীদের আরও অভিযোগ, অভীক ঘনিষ্ঠরা আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের পরীক্ষার ফল আটকে দেওয়া, ফেল করিয়ে দেওয়া থেকে রেজিস্ট্রেশন আটকে দেওয়ার মতো হুমকিও দিয়েছেন। কলেজ অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগে আন্দোলনকারীরা জানিয়েছেন, বহিরাগত সংস্থার মাধ্যমে খাতা দেখানো বা নতুন করে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা দরকার।

    বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মৌসুমী বন্দ্যোপাধ্যায় জানান, ছাত্রদের তরফে নম্বর নিয়ে কারচুপির একটা অভিযোগ পেয়েছি। সমগ্র বিষয়টি স্বাস্থ্য ভবনকে জানানো হয়েছে। অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গড়া হয়েছে। তদন্ত কমিটির রির্পোটের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
  • Link to this news (এই সময়)