• দেব-কুণাল তরজার জের, ‘বিতর্কিত’ নামফলক বদলে দিল ঘাটাল হাসপাতাল কর্তৃপক্ষ
    প্রতিদিন | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • শ্রীকান্ত পাত্র, ঘাটাল: উদ্বোধন বিতর্কের জের। দেব-কুণাল তরজার মাঝে বিতর্কিত নামফলক সরিয়ে দিল ঘাটাল হাসপাতাল কর্তৃপক্ষ। আগের লেখা থেকে ‘উদ্বোধক’ হিসেবে তৃণমূলের তারকা সাংসদ দীপক অধিকারী তথা দেবের নাম মুছে নতুন করে লেখা হল ? ‘উপস্থিত থাকবেন’। আর এভাবেই যাবতীয় বিতর্কে জল ঢেলে দেওয়ার প্রয়াস দেখা গেল হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। যদিও এনিয়ে হাসপাতাল সুপারের সাদামাটা যুক্তি ? ”লেখায় ভুল হয়েছিল, সংশোধন করা হয়েছে।”

    বিতর্কের সূত্রপাত শনিবার। একই স্বাস্থ্য পরিষেবার দু-দুবার উদ্বোধন। মার্চ মাসে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালের ডায়ালিসিস ইউনিট চালুর ছাড়পত্র পাওয়ার পরই প্রকল্পের ভারচুয়াল উদ্বোধন করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের শেষে যন্ত্রপাতি আসার পর গত ৪ সেপ্টেম্বর ঘাটালের সেই ডায়ালিসিস সেন্টারের উদ্বোধন করেছেন দেব। একই প্রকল্পের দুবার উদ্বোধন এবং উদ্বোধকের জায়গায় মুখ্যমন্ত্রীর বদলে সাংসদের নাম কী করে হয়? এসব প্রশ্ন তুলে শনিবার সোশাল মিডিয়ায় প্রথম তোপ দেগেছিলেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য কুণাল ঘোষ। দেবও তার জবাব দেন। এনিয়ে সোশাল মিডিয়ায় উভয়ের পোস্ট-লড়াই চলে কিছুক্ষণ।

    এসব দেখে ঘাটাল হাসপাতাল কর্তৃপক্ষ নড়েচড়ে বসে। মাস খানেক আগেই এই হাসপাতালের সুপার হয়ে এসেছেন মহেশ্বর মাণ্ডি। তিনি আগের ঘটনার কিছুই জানতেন না। তবে বিতর্ক শুরু হওয়ায় তিনি সমস্ত বিষয়টি সম্পর্কে বিশদে খোঁজখবর নেন। নামফলকে উদ্বোধন সংক্রান্ত যা লেখা, তা ভুল বলে স্বীকার করে নেন। শনিবার সন্ধেবেলাই বিতর্কিত নামফলকটি সরিয়ে লেখা সংশোধন করা হয়েছে। তাতে সাংসদ দেবের নামের আগে ‘উদ্বোধক’ শব্দটি সরিয়ে লেখা হয়েছে- ‘উপস্থিত থাকবেন’। উল্লেখ্য, যৌথভাবে এই নামফলক তৈরি করেছিল জেলা পরিষদ ও জেলা স্বাস্থ্যদপ্তর। এনিয়ে কিছুই জানতেন না স্বয়ং দেবও। তা নিয়ে যে বিতর্কের জল এতদূর গড়াবে, কেউ আন্দাজ করতে পারেননি। কুণাল ঘোষ সোশাল মিডিয়া পোস্টে ‘ভুল’ ধরানোয় এবার তা সংশোধন করে দেওয়া হল।
  • Link to this news (প্রতিদিন)