• আগরপাড়ায় মদ খেয়ে ভুল ট্রেন ঘোষণায় কর্মীকে সাসপেন্ড করল রেল
    হিন্দুস্তান টাইমস | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • শুক্রবার রাতে আগরপাড়া স্টেশনে মদ্যপ অবস্থায় ভুল ট্রেন ঘোষণার অভিযোগ উঠেছিল। তাই নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল। যাত্রী বিক্ষোভের জেরে আগরপাড়া রেলস্টেশনে উত্তেজনাপূর্ণ  পরিস্থিতি তৈরি হয়েছিল। এবার ভুল ঘোষণায় সেই অভিযুক্ত কর্মীকে সাসপেন্ড করল রেল। জানা গিয়েছে, অভিযুক্ত রেল কর্মীর ট্রেনের সময়সূচী ঘোষণার কোনও অধিকার ছিল না। তা সত্ত্বেও কীভাবে তিনি ট্রেন ঘোষণা করলেন তা নিয়ে ইতিমধ্যেই স্টেশন মাস্টারকরের কাছে জবাব চেয়ে পাঠিয়েছে রেল। এছাড়াও অভিযুক্ত ওই রেল কর্মীর রক্ত পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে।

    ঘটনাটি ঘটেছিল শুক্রবার রাতে। আগরপাড়া স্টেশনে একের পর এক ভুল ট্রেন ঘোষণা করেছিলেন ওই পোর্টার। অভিযোগ ওঠে, তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। সেই অবস্থাতেই একের পর এক ভুল ট্রেন ঘোষণা করেন ওই কর্মী। তার ফলে চরম বিভ্রান্তিতে পড়েন যাত্রীরা। তারা হয়রানির শিকার হন। পরে ক্ষুব্ধ যাত্রীরা স্টেশন মাস্টারের কাছে গেলে তিনিও যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। সেই ঘটনার প্রতিবাদে অবরোধ করে যাত্রীরা। প্রায় ৪০ মিনিট ধরে চলে যাত্রীদের অবরোধে বিক্ষোভ। তারফলে ট্রেন চলাচল ব্যাহত হয়। এর ফলে বিভিন্ন স্টেশনে ট্রেন আটকে পড়ে । তাতে অন্যান্য যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। পড়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়ার পর যাত্রীরা অবরোধ তুলে নেন। সেই অভিযোগ পাওয়ার পরেই ওই রেল কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

    এক আধিকারিক জানিয়েছেন, তিনি মদ্যপ অবস্থায় ট্রেনের সময় ঘোষণা করে নিয়ম লঙ্ঘন করেছেন। শুধু তাই নয়, তার ট্রেন ঘোষণার এক্তিয়ার ছিল না। তা সত্ত্বেও তিনি ট্রেন ঘোষণা করেছেন। ইতিমধ্যে ওই কর্মীর রক্তের নমুনা পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। তার রিপোর্ট পাওয়ার পর নিয়ম মেনে পদক্ষেপ করা হবে। যাত্রীদের অভিযোগ, শুধুমাত্র একটি নয় একের পর এক বেশ কয়েকটি ট্রেন ভুল ঘোষণা করা হয়েছিল। তাতেই যাত্রীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়। এদিকে, স্টেশন মাস্টারের কাছে কারণ জানতে চেয়ে শোকজও করা হয়েছে রেলের তরফে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)