• ঘুটিয়ারি শরিফ স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড, বন্ধ ট্রেন চলাচল, পরিষেবা বিপর্যস্ত
    হিন্দুস্তান টাইমস | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • আজ, রবিবার স্টেশন প্ল্যাটফর্মের একাধিক দোকানে আগুন লেগে যাওয়ায় তুমুল আলোড়ন তৈরি হয়েছে। শিয়ালদা দক্ষিণ শাখার ঘুটিয়ারি শরিফ স্টেশনে আতঙ্কিত হয়ে পড়েছেন মানুষজন। শিয়ালদা দক্ষিণ শাখার ক্যানিং লাইনে ঘুটিয়ারি শরিফ স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ১ নম্বর প্ল্যাটফর্মের এক দোকানে প্রথমে আগুন লাগে। তারপর সেখান থেকে হুহু করে আগুন ছড়িয়ে যায় আশেপাশে। আর এই ঘটনার জেরে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। রবিবার ছুটির দিন হলেও অনেকেই নানা কাজে বের হন। সেইসব যাত্রীরা এখন আতঙ্কে ভুগছেন।

    রবিবার সকাল ১০ নাগাদ ১ নম্বর প্ল্যাটফর্মের দোকানে আগুন লাগে বলে খবর। দ্রুত তা ছড়িয়ে পড়ে আশেপাশে। বিধ্বংসী আকার নেয় আগুনের লেলিহান শিখা। এই ঘটনার জেরে শিয়ালদা দক্ষিণের ক্যানিং শাখায় ট্রেন চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। পরে তা চালানো হবে বলে রেল সূত্রে খবর। বেশ কয়েকটি দোকান ইতিমধ্যেই পুড়ে ছাই হয়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করছেন। ঘটনাস্থলে রেল পুলিশ পৌঁছে গিয়েছে। এলাকায় ব্যাপক আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে। কীভাবে আগুন লাগল সেটা এখনও স্পষ্ট নয়।

    দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। আর তা দেখে আতঙ্কে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। আজ রবিবার ছুটির দিন হওয়ায় অন্যদিনের মতো স্টেশনে ভিড় ছিল না। লোক কম ছিল। তাও তাঁরা আতঙ্কিত হন। ৫–৭টি দোকানে আগুন ছড়িয়ে পড়তেই সেখান থেকে তা ঘুটিয়ারি শরিফ স্টেশনের প্ল্যাটফর্মে আগুন ধরে যায়। ফলে সবকিছু ছেড়ে পালাতে থাকেন যাত্রীরা। পরিস্থিতি বেগতিক দেখে যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে শিয়ালদা–ক্যানিং সংশ্লিষ্ট রুটের ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকল বাহিনী। তারপরই আগুন নিয়ন্ত্রণে আসে।

    এছাড়া খুব অল্প সময়ের মধ্যেই বিধ্বংসী আকার ধারণ করে আগুন। ঘটনাস্থল থেকে যে ছবি এবং ভিডিয়ো সামনে এসেছে, তাতে দাউ দাউ করে জ্বলতে দেখা গিয়েছে। আর এই আগুনের লেলিহান শিখা দেখে আতঙ্কিত মানুষজন ছুটোছুটি করতে থাকেন। স্টেশনে প্রচুর দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়ে। ক্যানিং, বারুইপুর থেকে দমকলের আরও ইঞ্জিন আনতে হয়। তবে জলের উৎস না থাকায় দমকল কর্মীরা আগুন নেভাতে যথেষ্ট সমস্যার মধ্যে পড়েন। দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। স্টেশনে থাকা নানা সামগ্রীর ক্ষতি হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)