• তোলা চেয়ে পাটুলিতে চিকিৎসককে হুমকি, গ্রেফতার কাউন্সিলর ঘনিষ্ঠ তৃণমূল কর্মী
    হিন্দুস্তান টাইমস | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ডের প্রতিবাদে উত্তাল গোটা দেশ। হাসপাতালের সেমিনার হলের মধ্যে নারকীয় সেই ঘটনা প্রশ্ন তুলে দিয়েছে চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে। তার প্রতিবাদে যখন প্রতিদিনই আন্দোলন বিক্ষোভ চলছে সেই আবহে খাস কলকাতায় চিকিৎসককে তোলা চেয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠল। আর এই অভিযোগ উঠেছে কাউন্সিলর ঘনিষ্ঠ এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে পাটুলি থানা এলাকায় ১১০ নম্বর ওয়ার্ডে। ইতিমধ্যে এই ঘটনায় পুলিশ অভিযুক্ত তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছে। ধৃতের নাম ক্রান্তি জানা।

    সূত্রের খবর, ক্রান্তি জানা নামে ওই তৃণমূল কর্মী এলাকার কাউন্সিলর স্বরাজ মণ্ডলের ঘনিষ্ঠ। শুধু তাই নয় ক্রান্তি জানা স্বরাজ মণ্ডলের ডান হাত বলেই পরিচিত। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ওয়ার্ডের বারোদা পার্ক এলাকায় শহরের নামকরা ওই চিকিৎসক বাড়ি তৈরি করছেন। সেই বাড়ি তৈরির জন্য তাঁর কাছে মোটা অঙ্কের তোলা চেয়ে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনায় ওই তৃণমূল কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন চিকিৎসক। তার ভিত্তিতে পুলিশ ক্রান্তি জানাকে গ্রেফতার করেছে। ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছে বিরোধীরা। যদিও তৃণমূল কর্মীর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ প্রথম নয়, স্থানীয় সূত্রের খবর, এলাকায় বিশেষ দাপট রয়েছে ক্রান্তির। প্রসঙ্গত, আরজি কর আবহে এমনিতেই উত্তাল পরিস্থিতি রয়েছে।তার ওপর একজন চিকিৎসকের কাছ থেকে তোলাবাজির অভিযোগ ওঠায় অস্বস্তিতে পড়েছে তৃণমূল।

    উল্লেখ্য, কিছুদিন আগেই বারুইপুর মহকুমা হাসপাতালের এক চিকিৎসককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল এক তৃণমূল নেত্রীর বিরুদ্ধে। জানা যায়, হাসপাতালের লাইনে দাঁড়াতে তিনি হননি। লাইন ভেঙে চিকিৎসকের কাছে গিয়ে দাবি করেন, তাঁর রোগীদের আগে দেখতে হবে এবং ফিটনেস সার্টিফিকেট দিতে হবে। তখন চিকিৎসক তাতে রাজি-না হওয়ায় তাঁর উপর চড়াও হন ওই তৃণমূল নেত্রী। এমনকী তিনি চিকিৎসককে তুইতোকারি করেন। কর্তব্যরত চিকিৎসককে হুঁশিয়ারি দিয়ে তিনি চাকরি খেয়ে নেওয়ার হুঁশিয়ারি দেন। চিকিৎসক প্রতিবাদ জানালে তাঁর সমর্থনে এগিয়ে আসেন অন্যান্য রোগী। শেষমেশ পুলিশ ওই তৃণমূল নেত্রীকে আটক করে। আর এবার কলকাতায় হুমকির অভিযোগ উঠল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)