• তৈরি হয়ে পড়ে হাসপাতাল ভবন, পরিষেবা চালু নিয়ে অনিশ্চয়তা
    বর্তমান | ০৯ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড় ১ নম্বর ব্লকে পিপিপি মডেলে  হাসপাতাল তৈরির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলান্যাস হয়ে দ্রুত কাজ এগিয়েছিল। ভবন তৈরিও সম্পূর্ণ হয়ে যায়। কিন্তু সেখানে এখনও পরিষেবা চালু হয়নি। বিগত কয়েক বছর ধরে সব কাজকর্ম একেবারে বন্ধ বলে অভিযোগ এলাকাবাসীর। আদৌ এই কাজ শুরু হবে, নাকি এনিয়ে সরকারের অন্য কোনও পরিকল্পনা রয়েছে, সে ব্যাপারে ধোঁয়াশা রয়েছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের দাবি, দ্রুত বকেয়া কাজ শেষ করে হাসপাতাল চালু করা হোক।

    এই প্রসঙ্গে ভাঙড় ১ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি ঝর্ণা মণ্ডল বলেন, কেন কাজ বন্ধ বা কবে কাজ শুরু হবে, তা আমরা কিছুই জানি না। তবে বিল্ডিং তৈরি হয়ে রয়েছে। ফলে সবাই আশা করছেন যে দ্রুত এখানে পরিষেবা চালু হবে। বিষয়টি নিয়ে তদ্বির করার জন্য যাদবপুরে আমাদের সাংসদ সায়নী ঘোষকে জানানো হয়েছে।

    নলমুড়ি ব্লক হাসপাতালের মধ্যেই তৈরি হয়েছে এই নতুন ভবনটি। বাইরের অংশটি রং হয়ে গিয়েছে। কিন্তু ভিতরে ঢুকে দেখা গেল, এখনও প্রচুর কাজ অসম্পূর্ণ রয়েছে। সেসব শেষ না করলে সেটি চালু করা যাবে না। স্থানীয় বাসিন্দাদের দাবি, দীর্ঘ সময় ধরে কেন কোনও কাজ হচ্ছে না, তা জানা নেই।  এই হাসপাতাল তৈরি হয়ে গেলে উত্তর ২৪ পরগনার হাড়োয়া, বসিরহাট, সন্দেশখালি, মিনাখাঁ সহ বিস্তীর্ণ অঞ্চলের মানুষ এখানে এসে  চিকিৎসা করাতে পারবেন। এছাড়া ভাঙড় ও জীবনতলার বাসিন্দারা তো সহজেই এখানে আসতে পারবেন।
  • Link to this news (বর্তমান)