• মন্ত্রিসভার জরুরি বৈঠকের নির্দেশ, নগরপালের অপসারণ নিয়েও মমতাকে বার্তা রাজ্যপালের!
    প্রতিদিন | ০৯ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের প্রতিবাদে রাত জাগছে তিলোত্তমা। তারই মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অবিলম্বে মন্ত্রিসভার বৈঠক ডাকার কথা বললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সংবাদ সংস্থা পিটিআই রাজভবন সূত্র উল্লেখ করে এই তথ্য জানিয়েছে।

    পিটিআই সূত্রে খবর, রবিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী সঙ্গে যোগাযোগ করেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী তড়িঘড়ি মন্ত্রিসভার বৈঠক করতে বলেছেন সি ভি আনন্দ বোস।

    ওই বৈঠকেই কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথাও নাকি বলেছেন রাজ্যপাল। জনতার দাবি মেনে পুলিশ কমিশনারের অপসারণের বিষয়ে ভাবনাচিন্তা করা প্রয়োজন বলেই মত রাজ্যপাল বোসের।

    উল্লেখ্য, গত ৮ আগস্ট, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের নাইট শিফট ছিল। পরদিন হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। বর্তমানে এই ঘটনার তদন্ত করছে সিবিআই। তবে তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের পর থেকে বার বার প্রশ্নচিহ্নের মুখে কলকাতা পুলিশের ভূমিকা। পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণের দাবিও জানান আন্দোলনকারীরা। সম্প্রতি জুনিয়র চিকিৎসকরা পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে তাঁর হাতেই স্মারকলিপি জমা দেন। সোমবার সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি। কী হয় তাতে, সেদিকেই নজর গোটা দেশের। 
  • Link to this news (প্রতিদিন)