• ‘জাস্টিস চাইছিস! কোন সরকার হাজার টাকা করে দেয়! তৃণমূল যদি…’প্রতিবাদকারীদের হুমকি
    হিন্দুস্তান টাইমস | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • গোটা বিশ্ব আরজি কর কাণ্ডের ন্য়ায় বিচার চাইছে। বিশ্ব জুড়ে আওয়াজ উঠছে উই ওয়ান্ট জাস্টিস । তবে জাস্টিস যারা চাইছেন তাদেরকে সুযোগ পেলে ছাড়ছে না তৃণমূল। এমন একাধিক নজির রয়েছে বাংলায়। বারাসত থেকে মাথাভাঙা ছবিটা একই। 

    এসবের মধ্য়েই একটি ভিডিয়ো সামনে এনেছে বঙ্গ বিজেপি। সেখানে দেখা যাচ্ছে এক যুবক সম্ভবত চায়ের দোকানে রীতিমতো হুমকি দিচ্ছেন। যারা জাস্টিস চাইছে তাদের বিরুদ্ধে আওয়াজ তুলছেন তিনি। সেই সঙ্গে অশ্রাব্য ভাষায় গালিগালাজ। তৃণমূলের ওই কর্মী বলছেন, 'কোন সরকার ১০০০ টাকা করে দিয়েছে। পদত্যাগ, তৃণমূল কংগ্রেসের লোকেরা ….'যদি আমরা উঠে পড়ি না তৃণমূল কংগ্রেস….' এরপরই শুরু হয় গালিগালাজ। জাস্টিস চাইছিস। সিবিআইয়ের আন্ডারে চলে গেল….কিছু বলি না বলে তাই…'

    কার্যত যারা জাস্টিস চাইছে তাদের বিরুদ্ধে একের পর এক বিষোদ্গার শুরু করেন ওই যুবক। সেই ভিডিয়ো পোস্ট করেছে বিজেপি। তবে ওই যুবকের নাম পরিচয় উল্লেখ করা হয়নি। ভাইরাল ভিডিয়ো বলে দাবি করা হয়েছে। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। অশ্রাব্য গালিগালাজ থাকার জেরে এই ভিডিয়ো সংযুক্ত করা হল না। 

    তবে এই ভিডিয়ো কার্যত হাড়হিম করা। কারণ এই ধরনের দমনপীড়ন যদি চলতে থাকে তবে তা ক্রমশ অন্যদিকে মোড় নিতে পারে। 

    এদিকে সম্প্রতি অরাজনৈতিক প্রতিবাদকারীদের উপর ঝাঁপিয়ে পড়েছিল তৃণমূলের লোকজন। মাথাভাঙায় আরজি কর কাণ্ডের প্রতিবাদে নেমেছিলেন শিল্পী সাহিত্যিকরা। রাজপথে লেখা হয়েছিল জাস্টিস ফর আরজি কর। আর সেই রাতেই হামলা চালানো হয়েছিল প্রতিবাদকারীদের উপর। হামলার অভিযোগ তৃণমূলের স্থানীয় নেতাদের বিরুদ্ধে। তৃণমূলের স্থানীয় নেতারা ওই হামলার সময় ছিলেন বলে খবর।

    ভিডিয়োতে দেখা যায়, তৃণমূলের একেবারে পরিচিত নেতারা ঝাঁপিয়ে পড়েন প্রতিবাদকারীদের উপর। স্থানীয় এক শিল্পীকে মারধর করা হয়। সেই সঙ্গেই চলে গালিগালাজ। তিনি অরাজনৈতিকভাবেই এসেছিলেন প্রতিবাদে। তিনি নিজে চিত্রশিল্পী। রাজপথে আল্পনা দিয়েছিলেন। রাস্তায় লেখা ছিল জাস্টিস ফর আরজি কর। সেই জাস্টিস ফর আরজি কর লেখা মুছে দেওয়া হয়। মুছে দেয় তৃণমূলের দাদারা। দাদাগিরির চরম নমুনা।

    এমনকী এক বয়স্ক ব্যক্তি ও মহিলা ওই শিল্পীকে বাঁচানোর জন্য এগিয়ে আসেন। তাঁরা বলেন, আপনারা মারছেন কেন? তখনও দেখা যায় তৃণমূলের গালিগালাজ।

    এবার ভাইরাল ভিডিয়োতে দেখা গেল জাস্টিস যারা চাইছে তাদের বিরুদ্ধে গালিগালাজ। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)