• ‘দিদি টাকা তখনই নেব যখন…’ মমতাকে যোগ্য জবাব দিলেন নির্যাতিতা চিকিৎসকের মা
    হিন্দুস্তান টাইমস | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • টাকার কথা বলিনি। সোমবারই নবান্ন থেকে সাফ জানিয়ে দিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিকে ইতিমধ্যেই রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দুটি ভিডিয়ো পোস্ট করেছেন। 

    তবে নিহত চিকিৎসকের মা সংবাদমাধ্যমে জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্য়ায় বলছেন পরিবার টাকা চেয়েছিল। আমরা কোনও টাকা চাইনি। বরং উনি বলেছিলেন আমাদের মেয়ে তো কিছু একটা পাবে। এই টাকাটা দিয়ে মেয়ের স্মৃতির উদ্দেশ্যে কিছু বানাবেন। সেই সময় আমি ওঁকে জানিয়েছিলাম যে দিদি টাকা তখনই নেব যখন আমার মেয়ে বিচার পাবে। দোষীদের সাজা হবে। তখন আমি গিয়ে আপনার দফতর থেকে নিয়ে আসব। সেই সঙ্গেই ফের নিহত চিকিৎসকের মা জানিয়ে দিয়েছেন, টাকার অফার তো অবশ্য়ই করা হয়েছে। 

    তবে টাকার অফার করা নিয়ে মমতার দাবি, আমাকে প্রমাণ দেখাক আমি কোথাও টাকার কথা বলেছি। মিথ্যে কথা। কুৎসা, অপপ্রচার। চক্রান্ত। জানিয়েছেন মমতা।      

    তবে শুভেন্দু এক্স হ্যান্ডেলে দুটি ভিডিয়ো পোস্ট করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধে বিস্ফোরক পোস্ট করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, বাঙালির দুর্ভাগ্য আপনার মতো একজন মিথ্যাবাদী মুখ্য়মন্ত্রীর পদে আসীন রয়েছেন। আর কত মিথ্যে কথা বলবেন আপনি। এবার থামুন। এরপরই তিনি মমতার দুটি বক্তব্যের ভিডিয়ো পাশাপাশি পোস্ট করেছেন।

    একটি হল ঘটনার পরের বক্তব্য। সেখানে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, আমি এমনকী সেদিন অস্বীকার করতে পারবে না পরিবার আমি বিনীত গোয়েল সিপিকে সঙ্গে করে নিয়ে গিয়েছিলাম। যদি বাবা মার কোনও সন্দেহ থাকে তাদের থেকে কথা শোনার জন্য, আমি প্রায় ১ ঘণ্টা ছিলাম। আমি এটাও বলেছিলাম দেখুন আমাদের একটা কর্তব্য আছে মেয়ে তো আর ফিরে আসবে না, ওর নামে যদি কিছু করতে চান করতে পারেন, যা টাকা লাগবে দেব। একটা কমপেনসেশন যারা বলছে কমপেনশেনের কথা। এটা আমার বলা আছে, ১০ লক্ষ টাকা তো দিতেই পারি পরিবারকে।  

    পরের ভিডিয়োতে তিনি টাকা অফার করার বেমালুম অস্বীকার করেছেন। সেই সঙ্গেই বঙ্গবাসীকে উৎসবে, পুজোতে ফেরার পরামর্শ দিয়েছেন তিনি। 

    মমতা বলেন, ‘এক মাস তো হয়ে গেল। আজ নয় তারিখ। এক মাস একদিন। ৩১ দিনের মাস গিয়েছে। আমি অনুরোধ করব, পুজোতে ফিরে আসুন, উৎসবে ফিরে আসুন। আর সিবিআইকে বলব, তাড়াতাড়ি বিচারের ব্যবস্থা করুন। এখন তো এটা সিবিআইয়ের হাতে। আমাদের হাতে তো নেই।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)