• স্কুল-কলেজে মেয়েদের ক্যারাটে শেখাবে পুলিস
    বর্তমান | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: মেয়েদের আত্মরক্ষায় জোর। এবার জেলার সব স্কুল-কলেজে ক্যারাটে শেখানোর সিদ্ধান্ত নিল জলপাইগুড়ি পুলিস। ‘বিজয়িনী’ কর্মসূচির অঙ্গ হিসেবে এই উদ্যোগ বলে জানিয়েছেন পুলিস সুপার খণ্ডবাহালে উমেশ গণপত।

    এতদিন মূলত স্কুলে ছুটি থাকলে, পুলিসের তরফে ওই কর্মসূচির আয়োজন করা হতো। কিন্তু এখন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, নিয়মিত স্কুলগুলিতে ক্যারাটে শিবির করা হবে। স্কুলের পাশাপাশি কলেজের ছাত্রীদের আত্মরক্ষার্থে ক্যারাটের প্রশিক্ষণ দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে জেলা পুলিস। আর জি কর কাণ্ডের পরিপ্রেক্ষিতেই পুলিস ছাত্রীদের আত্মরক্ষায় বিশেষ জোর দিচ্ছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

    পুলিস সুপার বলেন, মেয়েদের আত্মরক্ষায় ক্যারাটে শেখানোর ব্যাপারে বিশেষ জোর দিচ্ছি আমরা। আগে শুধুমাত্র স্কুলের ছাত্রীদের ক্যারাটে শেখানো শুরু হয়েছিল। এখন কলেজের ছাত্রীদেরও তা শেখানো হচ্ছে। জেলা পুলিস সূত্রে খবর, কয়েকদিন আগেই ময়নাগুড়ি কলেজে শিবির করে ছাত্রীদের ক্যারাটে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়াও জলপাইগুড়ি সদরে মাড়োয়ারি বালিকা বিদ্যালয়ে ক্যারাটে শিবির করেছে পুলিস। একইভাবে ক্যারাটে শেখানো হয়েছে রাজগঞ্জের বেলাকোবা গার্লস হাইস্কুলের ছাত্রীদের। এদিকে, মোহিতনগর কলোনির তারাপ্রসাদ বালিকা বিদ্যালয় ছাত্রীদের আত্মরক্ষায় তাইকোন্ডো শেখানোর ব্যবস্থা করেছে।  নিজস্ব চিত্র। 
  • Link to this news (বর্তমান)