• উত্তরবঙ্গ মেডিক্যালে আবেগ জড়িয়ে, কালিমালিপ্ত করলে ব্যবস্থা: গৌতম
    বর্তমান | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের তৃণমূল ছাত্র পরিষদের অভিযুক্ত চিকিৎসক নেতাদের হুঁশিয়ারি দিলেন শিলিগুড়ির মেয়র তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতা গৌতম দেব। ওদের কলেজ থেকে বের করে দেওয়ার কথা জানিয়ে গৌতম বলেন, যে নেতাই হোক না কেন, বাইরে থেকে কাউকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজকে আস্তাকুঁড় বানাতে দেব না। অভিযুক্তরা যেই দলেরই হোক না কেন, কাউকে রেয়াত করা হবে না। 

    সোমবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে শিলিগুড়ি মহকুমা পরিষদের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের শিলান্যাস করেন মেয়র তথা এই হাসপাতালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দেব। অনুষ্ঠান শেষে মেডিক্যাল কলেজে থ্রেট কালচার ও পরীক্ষায় কারচুপির অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে গৌতম দেব বলেন, যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা চিকিৎসক নামের মর্যাদা রক্ষায় ব্যর্থ। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সঙ্গে আমাদের আবেগ জড়িয়ে রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চেষ্টায় এখানকার চিকিৎসা ব্যবস্থা উন্নত হয়েছে। তাই বাইরে থেকে এসে কাউকে এই কলেজ নষ্ট করতে দেব না। আমাদের স্বপ্নের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালকে কেউ কালিমালিপ্ত করার চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

    মেডিক্যাল কলেজে দুর্নীতির অভিযোগে প্রিন্সিপালের পদত্যাগের দাবিতে এদিনই প্রিন্সিপালের অফিসের সামনে বিক্ষোভ অবস্থান করে সুশ্রুতনগর নাগরিক মঞ্চ। এদিকে, এদিন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের শিলান্যাস করেন গৌতম দেব। সেখানে উপস্থিত ছিলেন পরিষদের সভাধিপতি অরুণ ঘোষ। হাসপাতাল চত্বরকে জঞ্জালমুক্ত রাখতে এই প্রকল্প হাতে নিয়েছে পরিষদ। গৌতম বলেন, মেডিক্যাল কলেজ চত্বরে আবর্জনা জমে থাকছে। চিকিৎসা বর্জ্য একটি বেসরকারি কোম্পানি সংগ্রহ করলেও অন্যান্য আবর্জনা হাসপাতাল চত্বরে পড়ে থাকে। সেই জঞ্জাল অপসারণের জন্য  সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প করা হচ্ছে। প্রথম ধাপে এই প্রকল্পে ৪০ লক্ষ টাকা ও দ্বিতীয় ধাপে ৪৪ লক্ষ টাকা খরচ করা হবে।  ফাইল চিত্র
  • Link to this news (বর্তমান)