• দীর্ঘদিন হয়নি খাল সংস্কার, ফি বছর জল জমছে জয়নগর-মজিলপুর পুর এলাকায়
    বর্তমান | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, বারুইপুর: দীর্ঘদিন ধরে হয়নি বুড়ার খাল ও হুক্কা খালের সংস্কার। কচুরিপানায় ঢেকে দুই খালেই জল নিকাশি সমস্যা বেড়ে গিয়েছে। এর জেরে ফি বছর ভারী বৃষ্টিতে জলমগ্ন হয় জয়নগর-মজিলপুর পুরসভা এলাকা। একই সঙ্গে বুড়ার খালের উপর রেলের কালভার্ট তুলে খাল পরিষ্কারের কাজও কয়েক বছর ধরে বন্ধ। সব মিলিয়ে নরকযন্ত্রণা ভোগ করতে হচ্ছে নাগরিকদের।

    জয়নগর-মজিলপুর পুরসভার চেয়ারম্যান সুকুমার হালদার বলেন, সেচদপ্তর থেকে শুরু করে রেলে অনেকবার চিঠি দিয়ে সমস্যার কথা জানানো হয়েছে। সেচদপ্তর থেকে বারংবার জায়গা পরিদর্শনও হয়েছে। কিন্তু সমাধান হয়নি। আর রেল তো সম্পূর্ণ অসহযোগিতা করছে। ফলে জমা জলের সমস্যায় ভুগতে হচ্ছে মানুষকে। যদিও সেচদপ্তরের মগরাহাট ড্রেনেজ ডিভিশনের এক বাস্তুকার বলেন, পাড় দখল করার ফলে খাল সঙ্কীর্ণ হয়ে গিয়েছে। এটাও একটা সমস্যা। তবে খাল সংস্কারের কথা আমাদের পরিকল্পনাতে আছে।

    ফি বছর জয়নগর-মজিলপুর পুরসভার ১, ২, ৫, ৬, ১০, ১৩ নম্বর ওয়ার্ডে ভারী বৃষ্টিতে জল জমার সমস্যা হয়। জয়নগর-মজিলপুর পুর এলাকায় বুড়ার খাল ও হুক্কা খাল রয়েছে। জয়নগর থানার পিছন দিক থেকে শুরু করে গঞ্জের মোড় সংলগ্ন এলাকা ধরে হোগলার দিকে চলে গিয়েছে। এই দু’টি খালের অবস্থা খুবই খারাপ। খালে কচুরিপানা জমে কদাকার অবস্থা। বুড়ার খালের পাড়ে যে যার মত দোকান, হোটেল, বাড়ি বানিয়ে ফেলেছে। এর জেরে জল বের হওয়ার পথ পুরো বন্ধ।

    পুর এলাকার বাসিন্দারা বলেন, এমনিতে শহর এলাকায় জলনিকাশি ব্যবস্থা খারাপ ছিলই। তার উপর কয়েক বছর ধরে খাল সংস্কার না হওয়ায় মানুষকে এর ফল ভুগতে হচ্ছে। অল্প বৃষ্টিতেই অধিকাংশ ওয়ার্ড জলমগ্ন হয়ে যাচ্ছে। কবে এই সমস্যা মিটবে, তা প্রশাসনের লোকজনই বলতে পারবেন।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)