• হুগলির গুপ্তিপাড়ায় আধুনিক জেটিতে নোঙর করবে জাহাজ
    বর্তমান | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: হুগলির গুপ্তিপাড়ার ফেরিঘাটে নতুন ও আধুনিক জেটি তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের অনুমোদন ইতিমধ্যেই মিলে গিয়েছে। সম্প্রতি জেটি পরিদর্শন করেছেন বিশেষজ্ঞরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বর্ষার মরশুম পেরিয়ে গেলেই ওই জেটি তৈরির কাজ শুরু হবে। বর্তমানে যে জেটি রয়েছে, তার তুলনায় নতুন জেটি আকারে প্রায় দ্বিগুণ হবে। সেইসঙ্গে তৈরি হবে পন্টুনও। ভবিষ্যতে পর্যটকবাহী জাহাজ ও পণ্যবাহী জাহাজ যাতে নোঙর করতে পারে, সেভাবেই এই জেটিকে গড়ে তোলা হবে।

    যাত্রীদের জন্য নানা সুযোগ সুবিধা থাকবে গুপ্তিপাড়ার এই ফেরিঘাটে। থাকবে আধুনিক টিকিট সিস্টেম বা মেট্রো রেলের মতো টোকেন সিস্টেম। বসার জায়গা থেকে শৌচাগার, নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হবে। গুপ্তিপাড়া ১ নম্বর পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান বিশ্বজিৎ নাগ বলেন, তিনি পদে থাকাকালীন পুরনো জেটি বদলের প্রয়াস নিয়েছিলেন। আমরা রাজ্য সরকার ও কেন্দ্রীয় জলপথ বিভাগের কাছে এ বিষয়ে আবেদন করেছিলাম। আমাদের এই জেটি বহু পুরনো। আপাতত কাজ চলে গেলেও যাত্রী পরিষেবা নিয়ে সমস্যা ছিল। সেকারণেই নতুন জেটির জন্য দরবার করেছিলাম। শেষপর্যন্ত এই প্রক্রিয়া শুরু হয়েছে। উন্নত পরিষেবাযুক্ত আধুনিক মানের জেটি তৈরি হবে গুপ্তিপাড়ায়। রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, সার্বিক উন্নয়নের জন্য আমরা সব সময় তৎপর। গুপ্তিপাড়ায় আধুনিক ও উন্নতমানের জেটি দ্রুত বাস্তব রূপ পাবে।

    স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বর্তমান জেটির পাশেই নতুন জেটি তৈরি হবে। জমি অধিগ্রহণ সহ যাবতীয় কাজ শেষ করার পরেই সরকারি অনুমোদন মিলেছে। বর্তমানে যেখানে জেটি রয়েছে, ওই এলাকাটি ভাঙন কবলিত। ফলে সেই আতঙ্ক যেমন দূর হবে, তেমনই কংক্রিটের নতুন জেটি তৈরি হলে পাশের এলাকাগুলি ভাঙন থেকে রেহাই পাবে।
  • Link to this news (বর্তমান)