• ‘রাত দখল’ সেরে ফেরার পথে মহিলা আইনজীবীর শ্লীলতাহানির অভিযোগ  
    বর্তমান | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: রবিবার রাতে ‘রাত দখল’-এর আন্দোলন সেরে বাড়ি ফেরার পথে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। গণেশ পুজোর জলসার মাইক বাজানো নিয়ে বিবাদের জেরে ওই ঘটেছে বলে নিগৃহীতা দাবি করেছেন। শ্রীরামপুর স্টেশনের কাছে রবিবার রাতের ওই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার সঙ্গে তৃণমূল নেতা তথা শ্রীরামপুর-উত্তরপাড়া পঞ্চায়েত সহ সভাপতির নাম জড়িয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই নাগরিকদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। রাজ্যের শাসকবিরোধী একাধিক সংগঠন এনিয়ে সক্রিয় হয়ে উঠেছে। শ্রীরামপুর থানার পুলিস জানিয়েছে, নির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু হয়েছে। 

    নিগৃহীতা মহিলা পেশায় আইনজীবী। তিনি বলেন, আমি বৈদ্যবাটিতে রাত দখলের কর্মসূচিতে গিয়েছিলাম। সেখান থেকে ফেরার পথে দেখি শ্রীরামপুর স্টেশনের কাছে তারস্বরে মাইক বাজিয়ে জলসা হচ্ছে। স্থানীয় মাছ ব্যবসায়ীরা ওই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। আমি উদ্যোক্তাদের বলি, প্রবল আওয়াজ হচ্ছে। জলসা হোক, কিন্তু শব্দও নিয়ন্ত্রণে রাখা হোক। কিন্তু তাঁরা শোনেননি। তখন যিনি গান করছিলেন, তাঁকে অনুরোধ করতে মঞ্চে উঠি। সেই সময় উদ্যোক্তারা আমার শ্লীলতাহানি করেন। রাতেই আমি ফোন করে শ্রীরামপুর থানায় অভিযোগ করেছি। পরে লিখিত অভিযোগও দিয়েছি। রাজ্যজুড়ে আন্দোলনের পরেও এরাজ্যে মহিলারা যে যোগ্য সম্মান পাচ্ছেন না, তা আবারও প্রমাণ হয়ে গেল। নিগৃহীতা মহিলা ওই ঘটনায় মাছ ব্যবসায়ী সংগঠনের সম্পাদক তথা শ্রীরামপুর-উত্তরপাড়া পঞ্চায়েত সমিতির সহ সভাপতি ইন্দ্রনাথ চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ করেছেন। যদিও ইন্দ্রনাথ তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, আইন মেনে অনুষ্ঠান করা হয়েছে। ওই মহিলা আমাদের ঘরের মেয়ে, আমাদের মা-বোনের মতো। তাঁর সঙ্গে কোনও অভব্য আচরণ করা হয়নি। শব্দের দাপট নিয়ে তাঁর অভিযোগের প্রেক্ষিতে তাঁকে কিছু কথা বলা হয়েছিল। তিনি হয়তো সাম্প্রতিক পরিস্থিতির সুযোগ নিতে চাইছেন। তা সত্যি হলে বলব, নারী হিসেবে মিথ্যাচার তাঁকেও মানায় না।

    গোটা ঘটনা প্রকা঩঩শ্যে আসার পর সামাজিক মাধ্যমে পক্ষে-বিপক্ষে চর্চা শুরু হয়েছে। বামেরা এদিন শ্রীরামপুর থানায় গিয়ে ঘটনার নিরপেক্ষ তদন্ত চেয়েছেন। অন্যদিকে, তৃণমূল নেতৃত্ব জানিয়েছে, দল এ বিষয়ে হস্তক্ষেপ করবে না। পুলিস তদন্ত করে পদক্ষেপ করবে। 
  • Link to this news (বর্তমান)