• জুনিয়র ডাক্তারদে কর্মবিরতিকে সমর্থন IMA-র রাজ্য শাখার, আজ স্বাস্থ্যভবন অভিযান
    প্রতিদিন | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিবাদের নামে অনির্দিষ্টকাল ধরে কর্মবিরতি নয়, এবার কাজে ফিরতে হবে। আর জি কর মামলার শুনানিতে সোমবার এনিয়ে সুপ্রিম কোর্টের কড়া বার্তা পেয়ে কার্যত হতাশ হয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। রাজ্যের তরফে বার বার কর্মবিরতি প্রত্যাহারের আবেদনেও সাড়া দেননি। এবার শীর্ষ আদালতের নির্দেশকেও আপাতত এড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে কাজে যোগ দেওয়ার যে ডেডলাইন শীর্ষ আদালত বেঁধে দিয়েছিল, তা মানতে নারাজ আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। আর এ বিষয়ে তাঁদের ১০০ শতাংশ সমর্থন জানাল আইএমএ-র রাজ্য শাখা। সোমবার গভীর রাতে সংগঠনের তরফে লিখিত বিবৃতি দিয়ে জানানো হয়েছে, নিঃশর্তে এই আন্দোলনে পাশে থাকবে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পশ্চিমবঙ্গ শাখা।

    সোমবার শীর্ষ আদালতের নির্দেশের পর জুনিয়র চিকিৎসকরা বৈঠক করেন। রাতের দিকে বৈঠক শেষে তাঁরা সাংবাদিকদের মুখোমুখি হয়ে মোট পাঁচ দফা দাবি রাখেন।  তাতে নতুন করে স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা, স্বাস্থ্য অধিকর্তা এবং প্রিন্সিপাল সেক্রেটারির পদত্যাগ চেয়েছেন তাঁরা। এবং এসব দাবি পূরণ না হলে কাজে ফেরার কথা ভাববেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। সোমবারই মুখ্যমন্ত্রী তাঁদের কাজে যোগদানের আবেদন করতে গিয়ে মনে করিয়ে দিয়েছিলেন, আগেরবার স্বাস্থ্যভবনে গিয়ে জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধিদল যেসব দাবি করেছিলেন, তা সঙ্গে সঙ্গে পূরণ করা হয়েছে। এবার নতুন দাবি রাখলেন তাঁরা।

    সহকর্মীর সঙ্গে ঘটে যাওয়া নারকীয় ঘটনার সুবিচারের দাবিতে জুনিয়র চিকিৎসকরা যে পদক্ষেপ নিচ্ছেন বা ভবিষ্যতের যা নেবেন, সব কিছুকে নিঃশর্ত সমর্থন দেবে IMA-র রাজ্য শাখা। বিবৃতিতে তাদের আরও বক্তব্য, কর্মবিরতির জেরে হাসপাতালে বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর যে অভিযোগ উঠছে, শীর্ষ আদালতে যে তথ্য পেশ করা হচ্ছে, তা ভুল। কারণ, একদল আন্দোলন করলেও বাকিরা স্বাস্থ্য পরিষেবায় ব্যাঘাত ঘটতে দেননি। এখনও যাঁরা আন্দোলনে থাকবেন, তাঁদের পাশে থেকে পরিষেবা দিয়ে যাবেন অন্যান্য চিকিৎসকরা। বিবৃতিতে তা স্পষ্ট করেছেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্য়াসোসিয়েশনের পশ্চিমবঙ্গ শাখার সদস্যরা। 
  • Link to this news (প্রতিদিন)