• সন্দীপ ঘোষকে হেফাজতে নিল না সিবিআই, ২৩ তারিখ পর্যন্ত জেল হেফাজত
    প্রতিদিন | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: সন্দীপ ঘোষকে হেফাজতেই চাইল না CBI! আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের আর্থিক দুর্নীতি মামলায় সন্দীপ-সহ চারজনকে আগামী ২৩ তারিখ পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠাল আদালত। আপাতত প্রেসিডেন্সি সংশোধনাগারে রাখা হবে তাঁদের।

    আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে আর্থিক দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে সন্দীপ ঘোষ-সহ মোট চার জনকে গ্রেপ্তার করে সিবিআই। মঙ্গলবার তাঁর হেফাজত শেষ হওয়ার পর এদিন আলিপুর আদালতে পেশ করা হয় সন্দীপ ঘোষ, বিপ্লব সিং, সুমন হাজরা এবং আফসার আলিকে। তাৎপর্যপূর্ণভাবে সন্দীপের আইনজীবী এদিনও তাঁর জামিন চাননি। আবার সিবিআইয়ের আইনজীবীরাও তাদের হেফাজতে নেওয়ার দাবি জানাননি। তাঁদের দাবি, পরে ৬ দিনের জন্য ফের সন্দীপকে হেফাজতে নিতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

    কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীদের যুক্তি, কিছু তথ্য প্রমাণের ডিজিটাল ক্লোনিং করা হবে। আর কিছু তথ্যপ্রমাণ সংগ্রহ করা হচ্ছে। সেই তথ্যপ্রমাণ পেলে তাঁকে আবার হেফাজতে নেওয়া হবে। তাই সাতদিনের হেফাজত বাঁচিয়ে রাখা হল। যদিও আদালত সাফ জানিয়েছে, তখন সিবিআই হেফাজত দেওয়া হবে কি না তা পরিস্থিতির উপর নির্ভর করবে। এর পরই আগামী ২৩ তারিখ পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠান বিচারক। 
  • Link to this news (প্রতিদিন)