• কারচুপি করতে কি ১৪ বছর লাগে? মাদ্রাসা সার্ভিস কমিশনকে তিরস্কার কলকাতা হাইকোর্টের
    হিন্দুস্তান টাইমস | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • ১৪ বছরে শেষ হয়েছিল রামের বনবাস। কিন্তু ১৪ বছরে প্রকাশিত হল পশ্চিমবঙ্গে পরীক্ষার ফল। যার জেরে কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়ল মাদ্রাসা সার্ভিস কমিশন। এমনকী আদালতের বেঁধে দেওয়া সময়সীমা পার হতে চললেও ফল প্রকাশের নাম নেই বলে অভিযোগ করেছেন চাকরিপ্রার্থীরা।

    ২০১০ সালে বাম জমানায় মাদ্রাসা সার্ভিস কমিশনে ৩০০০ শূন্যপদে গ্রুপ ডি কর্মী নিয়োগের পরীক্ষা হয়েছিল। পরীক্ষা দেন প্রায় ১ লক্ষ চাকরিপ্রার্থী। পরের বছর মে মাসে রাজ্যে আসে তৃণমূল সরকার। তার পর থেকে গত ১৪ বছরে সেই পরীক্ষার ফল প্রকাশিত হয়নি। এই নিয়ে চাকরিপ্রার্থীরা আদালতের দ্বারস্থ হলে গত ১৩ জুন কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ফল প্রকাশের জন্য ৩ মাসের সময়সীমা বেঁধে দেয়। অভিযোগ, হাতে আর মাত্র ২টো দিন থাকলেও এখনও পরীক্ষার ফল প্রকাশ করেনি কমিশন। তাই ফের একবার ফল প্রকাশের দাবিকে হাইকোর্টের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। সঙ্গে চাকরিপ্রার্থীদের অভিযোগ, আগের পরীক্ষার ফল প্রকাশ না করে গত ৫ অগাস্ট নতুন করে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে মাদ্রাসা সার্ভিস কমিশন।

    সেই আবেদনের শুনানিতে মঙ্গলবার মাদ্রাসা সার্ভিস কমিশনকে তুমুল ভর্ৎসনা করেন বিচারপতি অমৃতা সিনহা। তিনি বলেন, ‘এক লক্ষ চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছেন। সেখান থেকে অনেক টাকা পেয়েছেন। আগে কমিশন তার ফল বার করুক, তার পরে আদালত কমিশনের বক্তব্য শোনা হবে। কারচুপি করতে কি ১৪ বছর লাগে?'
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)