• কলকাতায় চলন্ত বাসে তরুণীর শ্লীলতাহানি, অভিযুক্তকে গণধোলাই জনতার
    হিন্দুস্তান টাইমস | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ড নিয়ে গোটা দেশে প্রতিবাদের আবহের মধ্যেই কলকাতায় চলন্ত বাসে শ্লীলতাহানির শিকার এক তরুণী। মঙ্গলবার সকালে এই ঘটনায় পূর্ব কলকাতার রুবি মোড়ে উত্তেজনা ছড়ায়। অভিযুক্তকে গণপ্রহার করেন অন্যান্য বাসযাত্রীরা। এর পর তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

    আক্রান্ত মহিলার ভাই জানিয়েছেন, মঙ্গলবার সকাল সাড়ে ৯টা নাগাদ রুবি মোড় থেকে ফুলবাগানে যাওয়ার জন্য বাসে ওঠেন তাঁর দিদি। বাসে এক ব্যক্তি তাঁকে অশালীনভাবে স্পর্শ করতে শুরু করে। মহিলা চিৎকার করে প্রতিবাদ করলে অভিযুক্ত বাস থেকে নেমে পালানোর চেষ্টা করেন বলে অভিযোগ। তখন বাসের অন্যান্য যাত্রীরা তাকে ধরে ফেলেন। এর পর শুরু হয় গণধোলাই। ঘটনা দেখে এগিয়ে আসেন সেখনে থাকা পুলিশকর্মীরা। অভিযুক্তকে আটক করেন তাঁরা। এর পর তাকে কসবা থানায় নিয়ে যান। সেখানে পৌঁছন আক্রান্ত মহিলাও কসবা থানায় শ্লীলতাহানির লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

    তরুণীর ভাই জানিয়েছেন, ঘটনার জেরে আতঙ্কিত তাঁর দিদি ও পরিবার। দিনে দুপুরে জনবহুল স্থানে মহিলারা নির্যাতনের শিকার হলে তাঁদের নিরাপত্তা কোথায়? প্রশ্ন তুলেছেন তিনি। এই ঘটনায় দোষী ব্যক্তির কঠোর শাস্তি দাবি করেছেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)