• মাস্টারপ্ল্যানের জন্য রায়গঞ্জে জায়গা পরিদর্শনে গেলেন প্রশাসনের কর্তারা
    বর্তমান | ১১ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, রায়গঞ্জ: শহরের জলনিকাশি ব্যবস্থা উন্নত করতে এবার মাস্টারপ্ল্যান তৈরির পরিকল্পনা রায়গঞ্জ পুরসভার। মঙ্গলবার রায়গঞ্জের বন্দর এলাকায় জায়গা পরিদর্শন করেন পুরসভার প্রশাসক সন্দীপ বিশ্বাস, উপ পুরপ্রশাসক অরিন্দম সরকার, বিধায়ক কৃষ্ণ কল্যাণী, মহকুমা শাসক কিংশুক মাইতি, আইসি বিশ্বাশ্রয় সরকার সহ অন্য আধিকারিকরা।

    দীর্ঘদিন শহরের নিকাশি ব্যবস্থা নিয়ে অভিযোগ উঠছিল। একাধিক ওয়ার্ডে জল জমছিল বলে মাস্টারপ্ল্যান তৈরির দাবি জানালেও কার্যকর হয়নি। অবশেষে সেই পদক্ষেপ নিল পুরসভা। এদিন রায়গঞ্জের কুলিক নদী সংলগ্ন মরা নদী নামে পরিচিত এলাকা পরিদর্শন করা হয়।

    পুরপ্রশাসক বলেন,বন্দরের শ্মশান কলোনি এলাকা পরিদর্শন করলাম। এখানে বেশকিছু জায়গা দখল করে রাখা হয়েছে বলে জল নিকাশিতে সমস্যা তৈরি হয়েছে।  দখল উচ্ছেদ করার জন্য ১৯৭২ সালে কুলিক নদীর নকশা কেমন ছিল খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া শহরের পূর্বদিকে পুরনো জাতীয় সড়কের ধারে জায়গা দখল হয়ে থাকায় সেদিকের বেশকিছু ওয়ার্ডে নিকাশি  সমস্যা তৈরি হয়েছে। সেগুলিও দখলমুক্ত করা হবে। মাস্টারপ্ল্যান কার্যকর হলে আর সমস্যা থাকবে না।

    পুরসভা সূত্রে জানা গিয়েছে, শহরের বেশকিছু ওয়ার্ডের জল কুলিক নদীর পুরনো অংশ ও পুরনো জাতীয় সড়কে মিশত। কিন্তু দিনের পর দিন জায়গা  দখল হয়ে যাওয়ায় নিকাশি ব্যবস্থা ভেঙে পড়েছে।

    রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী বলেন, মাস্টারপ্ল্যানের মাধ্যমে জল নিকাশি ব্যবস্থা উন্নত করা হবে। কিছু বাধা সরাতে পুরসভা অ্যাকশন প্ল্যান তৈরি করবে। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরকে আমরা বিষয়টি জানিয়েছি। তাদের  ইঞ্জিনিয়ার কিছুদিনের মধ্যেই এলাকা পরিদর্শন করবে। এরপর শহরের বাকি ওয়ার্ডের ড্রেনগুলি জুড়ে দেওয়া হবে।

    প্রশাসনের এই পদক্ষেপে খুশি শহরবাসী। রায়গঞ্জের বাসিন্দা মোহন মহন্ত বলেন, জল জমার সমস্যা দীর্ঘদিনের। এবার যদি সেই সমস্যা মেটে, বাসিন্দাদের খুব উপকার হবে।
  • Link to this news (বর্তমান)