• মাঝরাতে জুনিয়র ডাক্তারদের অবস্থানে নির্যাতিতার বাবা-মা, বার্তা পাশে থাকার
    প্রতিদিন | ১১ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেরল রাত। এখনও স্বাস্থ্যভবনের সামনে রাস্তায় অবস্থানে জুনিয়র চিকিৎসকরা। তাঁদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান ও কর্মবিরতি চালিয়ে যাবেন বলে সাফ জানিয়েছেন আন্দোলনকারীরা। এদিকে মঙ্গলবার গভীররাতে স্বাস্থ্যভবনের সামনে অবস্থানরত আন্দোলনকারীদের সঙ্গে দেখা করলেন মৃত চিকিৎসকের বাবা-মা। বললেন, ছাত্রদের আন্দোলনকে সম্পূর্ণ সমর্থন করছেন বলেই মাঝরাতে তাঁদের পাশে দাঁড়ানো। আরও বললেন, “মুখ্যমন্ত্রীর বক্তব্য, অনেক হয়েছে এবার উৎসবে নামুন। সেটা যদি উনি মানুষকে যদি বোঝাতে পারেন তাহলে তাই হোক। তবে উনি পারবেন বলে আমার আশা নেই।”

    মাঝরাতে জুনিয়র চিকিৎসকদের অবস্থানে শামিল হয়ে একাধিক ইস্যুতে মুখ খুললেন নির্যাতিতার বাবা-মা। তাঁরা বললেন, জুনিয়র চিকিৎসকদের দাবি ন্যায্য। ওদের পাশে আছি। নবান্নের বৈঠকে দশজনকে আহ্বান নিয়ে বললেন, “আমি তো প্রশাসনকে একটাই কথা বলব, আপনাদের শুভবুদ্ধির উদয় হোক এবং সমাধানের রাস্তা খুঁজুন।” কলেজগুলোর পরিস্থিতি নিয়ে উষ্মাপ্রকাশ করে বললেন, “কলেজগুলোর এই অবস্থা আমি জানতাম না। আজকে আমার মেয়েটা মারা যাওয়ায় সমস্ত কলেজগুলোকে ঠিক করার চেষ্টা হচ্ছে। স্বাস্থ্য ব্যবস্থা ঠিক করার চেষ্টা হচ্ছে। ছমাস বা এক বছর আগে যদি এটা হত, তাহলে আমার মেয়ের সঙ্গে জঘন্য ঘটনা ঘটতো না।”

    সুপ্রিম কোর্টের উপর ভরসা রয়েছে বলে জানিয়েই মৃতার বাবা বলেন, “সুপ্রিম কোর্ট দেশের সর্বোচ্চ। আমাদের ১০০ শতাংশ ভরসা আছে। সিবিআই-এর উপরেও আমাদের ভরসা রয়েছে। আমরা যেটা জানতে পেরেছি, সিবিআই তার সঠিক রাস্তায় কাজ করছে। আর ডাক্তাররা কাজে না ফিরলে রাজ্য ব্যবস্থা নিতে পারে। এটা প্রশাসনের বিষয়। তবে ছাত্রদের আন্দোলন ন্যায্য।”
  • Link to this news (প্রতিদিন)