• পিছল নবান্নের মেগা বৈঠক, মেডিক্যাল কলেজের MSVP-অধ্যক্ষদের সঙ্গে মুখ্যমন্ত্রী বসছেন আগামী সপ্তাহে
    প্রতিদিন | ১১ সেপ্টেম্বর ২০২৪
  • গৌতম ব্রহ্ম: পিছিয়ে গেল নবান্নের মেগা বৈঠক। রাজ্যের সব মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের প্রিন্সিপাল, ডিরেক্টরদের নিয়ে ১২ তারিখের বদলে বৈঠক হবে সামনের সপ্তাহে। বুধবার স্বাস্থ্যদপ্তরের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে মেডিক্যাল কলেজ এবং হাসপাতালগুলির উদ্ভূত পরিস্থিতির কারণে এই বৈঠক পিছনো হল।

    রাজ্যজুড়ে স্বাস্থ্যব্যবস্থায় কার্যত অচলাবস্থা চলছে। এখনও কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। মেডিক্যাল কলেজগুলির আউটডোরগুলির বেহাল দশা। এমন পরিস্থিতিতে আগামী ১২ তারিখ, বৃহস্পতিবার নবান্ন সভাঘরে রাজ্য়ের সব মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের উচ্চপদস্থ আধিকারিকদের নিয়ে বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল জেলাশাসক, পুলিশ সুপার, কমিশনারেটের সিপি, এমএসভিপি, সিএমওএইচদের। 

    সূত্রের খবর, আর জি কর আবহে মুখ্যমন্ত্রী সোমবার প্রশাসনিক স্বাস্থ্যসচিবকে নবান্ন সভাঘরে বৈঠক করতে বলেছিলেন। পরে গতকাল স্বাস্থ্যভবন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় মুখ্যমন্ত্রী এই বৈঠকের পৌরহিত্য করবেন। আজ ফের বিজ্ঞপ্তি জারি করল স্বাস্থ্যদপ্তর। যেখানে বলা হয়েছে, বর্তমানে মেডিক্যাল কলেজ এবং হাসপাতালগুলির উদ্ভূত পরিস্থিতির কারণে এই বৈঠক পিছনো হল।

    সোমবার জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার সময় বেঁধে দিয়েছিল সুপ্রিম কোর্ট। কর্মবিরতি প্রত্যাহারের আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু তাতেও চিঁড়ে ভেজেনি। আজ নবান্নে দুপক্ষের বৈঠক হওয়ার সম্ভাবনা হওয়ার জোরালো। এমন পরিস্থিতিতে বৈঠক পিছিয়ে দিল নবান্ন।
  • Link to this news (প্রতিদিন)