• জুনিয়র ডাক্তারদের চিঠি মুখ্যসচিবের, আলোচনায় ডেকেও মনে করালেন ‘সুপ্রিম’ নির্দেশ
    প্রতিদিন | ১১ সেপ্টেম্বর ২০২৪
  • ক্ষীরোদ ভট্টাচার্য: ‘সুপ্রিম’ নির্দেশের কথা মনে করিয়ে আন্দোলনরত চিকিৎসকদের চিঠি দিলেন মুখ্যসচিব মনোজ পন্থ। আলোচনার পথ খোলা রেখেও ডাক্তারদের আবারও কাজে ফেরার আবেদন জানানো হল সেই চিঠিতে। আলোচনার জন্য আজ বুধবার ১২-১৫ জন প্রতিনিধিকে সন্ধে ৬টার সময় নবান্নে যেতে বলা হয়েছে। গতকাল আন্দোলনরত ডাক্তারদের আলোচনায় আসার আহ্বান জানিয়ে ইমেল করেছিলেম স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। কিন্তু বরফ গলেনি। চিকিৎসকরা সাফ জানিয়ে দেন, ইমেলের ভাষা অপমানজনক। যার অপসারণ দাবি করা হচ্ছে সেই আধিকারিকের থেকে ইমেল কোনওভাবেই আলোচনার ভিত্তি হতে পারে না। 

    ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও স্বাস্থ্যভবনের সামনে অবস্থান বিক্ষোভে জুনিয়র চিকিৎসকরা। মঙ্গলবারের পর বুধবারও তাঁদের আলোচনায় ডেকেছে রাজ্য প্রশাসন। একইসঙ্গে কাজে ফেরার বার্তাও দিয়েছেন মুখ্যসচিব। রাজ্য প্রশাসনের সেই আবেদনে জুনিয়র ডাক্তাররা সাড়া দেবেন কি না সেটাই এখন দেখার। 

    মঙ্গলবার জুনিয়র চিকিৎসকদের আলোচনায় ডেকে ইমেল করেছিলেন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। কিন্তু তাতে সাড়া দেয়নি চিকিৎসকরা। তাঁদের দাবি ছিল, যার অপসারণ দাবি করা হচ্ছে সেই আধিকারিকের থেকে ইমেল কোনওভাবেই আলোচনার ভিত্তি হতে পারে না। এর পর বুধবার চিঠি দিলেন মুখ্যসচিব। তাতে সুপ্রিম কোর্টের নির্দেশের কথা মনে করিয়েছেন তিনি। মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে কাজে ফিরতে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। কিন্তু তা মানেননি আন্দোলনকারীরা। এদিন ফের একবার তাঁদের কাজে ফেরার আবেদন জানিয়েছেন মুখ্যসচিব। পাশাপাশি সমস্যা সমাধানের জন্য আলোচনারও ডাক দেওয়া হয়েছে। তবে সেখানে তাঁদের দাবি মানা হবে কি না, তা এখনও স্পষ্ট করা হয়নি। 

    এদিকে স্বাস্থ্যশিক্ষা কৌস্তভ নায়েক, স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম, স্বাস্থ্য অধিকর্তা দেবাশিস হালদারের পদত্যাগের দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা।
  • Link to this news (প্রতিদিন)