• লজ্জা পাবে কুবেরও! সন্দীপ ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে সোনা-হিরের ‘খনি’
    প্রতিদিন | ১১ সেপ্টেম্বর ২০২৪
  • বিধান নস্কর, বিধাননগর: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ(Sandip Ghosh) ঘনিষ্ঠ ব্যবসায়ী স্বপন সাহার বাড়িতে কুবেরের ধন! তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ সোনা ও হিরে উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মিলেছে নগদও। একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০ কোটি টাকার খোঁজ মিলেছে। সেই অ্যাকাউন্টটি ইতিমধ্যে ফ্রিজ করা হয়েছে।

    গত ৬ সেপ্টেম্বর সন্দীপ ঘনিষ্ঠ ব্যবসায়ী স্বপন সাহার সল্টলেকের বাড়িতে ম্যারাথন তল্লাশি চালায় ইডি। সেখান থেকে ৭ কোটি টাকার সোনার গয়না এবং হিরে উদ্ধার হয়েছে। জানা গিয়েছে, ইডির তল্লাশিতে ৯ কেজি ২০০ গ্রাম সোনা এবং ১৬৫ ক্যারেট হিরে উদ্ধার হয়েছে। ১০ লক্ষ টাকা নগদও মেলে। একজন ব্যবসায়ীর বাড়িতে এত পরিমাণ সোনা-হিরে এবং নগদ টাকা কেন রাখা ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়াও একটি অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। যেখানে ১০ কোটি টাকা রয়েছে।

    উল্লেখ্য, আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে(RG Kar Hospital) দুর্নীতির হদিশ মিলতেই তদন্তে নেমেছে ইডি ও সিবিআই। সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ একের পর এক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। এর মধ্যে দুই ভেন্ডার সুমন হাজরা এবং বিপ্লব সিংকে গ্রেপ্তার করেছে সিবিআই। আরও চারজনকে গ্রেপ্তার করা হতে পারে বলে আদালতে জানিয়েছে সিবিআই। এর পর সল্টলেকের ব্যবসায়ীর বাড়িতে হানা দিল ইডি। 
  • Link to this news (প্রতিদিন)