• বাঁকুড়ায় ডেঙ্গুতে মৃত ২, সংক্রমিত শতাধিক
    প্রতিদিন | ১২ সেপ্টেম্বর ২০২৪
  • টিটুন মল্লিক, বাঁকুড়া: ফের ডেঙ্গুতে মৃত্যু রাজ্যে। বাঁকুড়ায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২ জন। মৃতদের মধ্যে একজন ইন্দপুর ব্লকের হাঁটগ্রাম অঞ্চলের উত্তর পায়রাচালীর বাসিন্দা ছিলেন। অন্যজন থাকতেন পুনিশোল গ্রামে। এই পুনিশোলেই জ্বরে আক্রান্ত ৪৮৫ জন রোগীর শরীর থেকে রক্তের নমুনা নিয়ে পরীক্ষা করা হয়। গত ১০ দিনে ওই গ্রাম পঞ্চায়েত এলাকায় ২২৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। 

    জানা গিয়েছে, মৃতদের নাম চিত্তরঞ্জন পূজারী (৬০) ও সবরুনন্নেসা বিবি (৫৫)। বাঁকুড়ার ডেপুটি সিএমও এইচ ২ দেবব্রত দাস জানিয়েছেন পুনিশোলে নতুন করে ৭২ জনের শরীরে ডেঙ্গুর জীবাণু ধরা পড়েছে। তিনি আরও জানান যে, গত ১০ দিনে ওই গ্রাম পঞ্চায়েত এলাকায় ২২৫ জন ডেঙ্গুতে  আক্রান্ত হয়েছেন। তাতেই উদ্বিগ্ন বাঁকুড়া জেলা প্রশাসন। এসবের মধ্যেই গত রবিবার কিডনির অসুখ নিয়ে চিত্তরঞ্জন পূজারী বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজে ভর্তি হন। তার পর তাঁর শরীরে ডেঙ্গুর জীবাণু ধরা পড়ে। চিকিৎসাধীন অবস্থাতেই তাঁর মৃত্যু হয়।

    গত কয়েকদিন আগে ডেঙ্গু আক্রান্ত হয়ে এই হাসপাতালেই এসেছিলেন পুনিশোল গ্রামের বাসিন্দা শবরুন্নেসা বিবি। সেখানে তাঁর মৃত্যু হয়েছে বলে জানায় বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার বাঁকুড়ার উন্দা ব্লকের পুলিশোল গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করে গিয়েছেন রাজ্যের স্বাস্থ্য ভবনের এক প্রতিনিধিদল। জোনাল ম্যালেরিয়া অফিসার চিকিৎসক রণতা প্রসাদ মল্লিকের নেতৃত্বে ওই পুলিশল গ্রাম পরিদর্শন করেন। তাঁদের সঙ্গে ছিলেন ঝাড়গ্রাম জেলার পতঙ্গ বিশেষজ্ঞ।
  • Link to this news (প্রতিদিন)