• বদলাচ্ছে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর সময়সূচি, যাত্রী স্বাচ্ছন্দ্যে বড় পদক্ষেপ কর্তৃপক্ষের
    প্রতিদিন | ১২ সেপ্টেম্বর ২০২৪
  • নব্যেন্দু হাজরা: আবারও বদল আনা হল হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো রুটের সময়সূচিতে। বুধবার মেট্রোর তরফে জানানো হয়েছে, বিপুল ভিড় সামাল দিতেই এই পরিবর্তন।

    মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, গত কয়েক দিন হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে ব্যস্ত সময়ে (সকাল ৯টা থেকে ১১টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা) ১২ মিনিটের ব্যবধানে পরিষেবা দেওয়া হচ্ছিল (আগের মতোই)। এখন থেকে সেই সময়সীমা বৃদ্ধি করা হচ্ছে।

    কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ব‌্যস্ত সময় হিসাবে ধরা হচ্ছে। এই সময় ১২ মিনিট অন্তর মেট্রো চালানো হবে। সন্ধেয় আবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে মেট্রো। বাকি গোটা দিন দু’টি মেট্রোর মাঝে সময়ের ব্যবধান থাকবে ২০ মিনিট। পুজোর আগে প্রচুর মানুষ শহরে আসেন কেনাকাটা করতে। অনেকেই গঙ্গার নিচ দিয়ে চলা মেট্রোয় উঠছেন। ফলে ভিড় বাড়ছে। সেদিকে লক্ষ‌্য রেখেই তাই ফের মেট্রোর সময়সূচীতে বদল করা হল।

    এর পাশাপাশি এদিন থেকে মোবাইল অ্যাপ থেকে কিউ-আর কোড ব্যবহার করে টিকিট কাটার সুবিধা চালু করল মেট্রোরেল কর্তৃপক্ষ। যাত্রীরা নিজেদের স্মার্ট ফোনে ‘মেট্রো রাইড’ কলকাতা অ্যাপ’ ডাউনলোড করে সেখান থেকেই টিকিট কেটে নিতে পারবেন। এদিন, কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার পি উদয় রেড্ডি পরীক্ষামূলকভাবে কালীঘাট মেট্রো স্টেশন থেকে এই পরিষেবার উদ্বোধন করেন।
  • Link to this news (প্রতিদিন)