• বাড়ির সামনেই লরিতে পিষ্ট শিক্ষক, কেষ্টপুরে ভাঙচুর-বিক্ষোভ
    বর্তমান | ১২ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: কিছুদিন আগেই হার্টের ব্লক ধরা পড়েছিল। বুধবার সকালেই চিকিৎসকের কাছে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু, সেখানে যাওয়ার আগেই বাড়ির অদূরে লরির ধাক্কায় মৃত্যু হল অবসরপ্রাপ্ত শিক্ষকের। এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে বাগুইআটি থানার অন্তর্গত কেষ্টপুরের ক্যানাল সাইড রোডের উপর। যার জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। উত্তেজিত জনতা ঘটনাস্থলে বেশকিছুক্ষণ বিক্ষোভ দেখান। সেই সময় ইট ছুড়ে লরির সামনে কাচ ভাঙচুরও করা হয়। পরে অবশ্য পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সুযোগ বুঝে ঘটনাস্থল থেকে চম্পট দেয় লরির চালক ও খালাসি। পুলিস জানিয়েছে, সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে তাদের দু’জনেরই খোঁজ চলছে।

    পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রদীপ রায় (৭৫)। তিনি অসমের তেজপুরের একটি স্কুলে অঙ্কের শিক্ষক ছিলেন। অবসরের পর সেখানে থেকে কেষ্টপুরে এসে বসবাস শুরু করেন। প্রায় ১২ বছর ধরে তিনি কেষ্টপুরে সপরিবারে বসবাস করছেন। তাঁর দুই ছেলে। বড় ছেলে আইটিতে কর্মরত। ছোট ছেলেও সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগেই তাঁর হার্টের ব্লক ধরা পড়েছিল। তা নিয়েই এদিন মুকুন্দপুকুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট ছিল। 

    সেখানে যাওয়ার আগে তিনি বাড়ি থেকে একটু বের হয়েছিলেন। মাত্র ৫০-৬০ মিটার এগিয়েই মন্দিরের সামনে একটি ১০ চাকা লরি পিছন দিক থেকে তাঁকে ধাক্কা দেয়। রক্তাক্ত অবস্থায় বৃদ্ধকে উদ্ধার করে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মৃত্যুর খবর আসতেই পরিবারে শোকের ছায়া নেমে আসে।

    এদিকে, এই দুর্ঘটনার পরই ক্ষোভে ফেটে পড়েন এলাকার বাসিন্দারা। তাঁরা ঘটনাস্থলে বিক্ষোভ দেখান। তাঁরা দেখেন, ওই লরিতে করে বালি নিয়ে যাওয়া হচ্ছিল। অভিযোগ, যে এলাকায় ঘটনাটি ঘটেছে সেই রাস্তা সরু। কোনও মূল রাস্তা নয়। এই ধরনের রাস্তা দিয়ে কী করে ১০ চাকা লরি ঢুকছে? 

    স্থানীয়দের দাবি, অবিলম্বে এই সরু রাস্তা দিয়ে লরির যাতায়াত বন্ধ করতে হবে। যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।
  • Link to this news (বর্তমান)