• ‘ন্যায়বিচার হোক, সঙ্গে পুজোও’, পুজো অর্থনীতি সচল রাখার আবেদন নিয়ে কুমোরটুলিতে কুণাল
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মাসও বাকি নেই শারদোৎসবের। তবে এবছর বাঙালির সেরা উৎসব ঘিরে একটু অন্য আবহাওয়া। পুজোর মাস দুয়েক আগে আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যাকাণ্ডের জেরে এই মুহূর্তে প্রতিবাদে ফুটছে শুধু কলকাতা শহরই নয়, গোটা রাজ্য। উৎসবের আবহ এবার অনেকটা ফিকে। কিন্তু দুর্গাপুজো তো স্রেফ উৎসব-উদযাপনেরই নয়। বরং উৎসব ঘিরে অর্থনীতিতে জোয়ারের একটা সুসময় এই শারদীয়া। আর তা বোঝাতে বৃহস্পতিবার কুমোরটুলিতে গেলেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য কুণাল ঘোষ। প্রতিমা তৈরির কাজ পরিদর্শনের পাশাপাশি তিনি আরও একবার সকলের কাছে আর্জি জানালেন, উৎসবে ফেরার। এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন তিনি নিজেই।

    কুমোরটুলিতে প্রতিমা শিল্পী হিসেবে পরিমল পাল সুপরিচিত। এবছরও তিনি বেশ কয়েকটি প্রতিমা তৈরি করছেন। বৃহস্পতিবার সেখানেই গিয়েছিলেন কুণাল ঘোষ। ঘুরে দেখলেন প্রতিমার প্রস্তুতি। কথা বললেন অন্যান্য মৃৎশিল্পীদের সঙ্গেও। উত্তর কলকাতার রামমোহন সম্মিলনীর পুজোর সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত কুণাল ঘোষ। এদিন তাঁর সঙ্গে ছিলেন এই পুজো কমিটির সদস্যরা। এখান থেকেই সকলের আবেদন, বিচার চলুক। সেইসঙ্গে দুর্গাপুজোও হোক। তাতে সচল থাকবে পুজোর অর্থনীতি।

    আসলে পুজোর সময়টা প্রতিমা শিল্পী থেকে শুরু করে ঢাকি, শোলা, আলো, সজ্জাশিল্পী থেকে শ্রমিক ? সকলের কাজের ক্ষেত্রেই ব্যস্ততার সময়। কাজে এই সময়েই তো জোয়ার আসে। আর তাই কুণাল ঘোষের বার্তা, বিচারের দাবি থাকবে, তবে তা যেন অর্থনীতির পথে অন্তরায় হয়ে না দাঁড়ায়।

    দেখুন ভিডিও:
  • Link to this news (প্রতিদিন)