• ‘২ পা দিয়ে রক্তের বন্যা, কেউ মায়া করেননি’, ডাক্তারদের কোন্নগরের বিক্রমের কথা মনে করালেন মুখ্যমন্ত্রী
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য। সুবিচারের দাবিতে কর্মবিরতিতে জুনিয়র চিকিৎসকরা। এখনও পর্যন্ত রাজ্যের ২৭ জন বাসিন্দা চিকিৎসকদের কর্মবিরতির বলি হয়েছেন বলে সাংবাদিক বৈঠক থেকে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃত কোন্নগরের বাসিন্দা বিক্রম ভট্টাচার্যের কথা মনে করিয়ে তিনি বললেন, “ছেলেটার ২ টো পা দিয়ে রক্তের বন্যা, কেউ মায়া করেননি।” প্রশ্ন করলেন, আর কত মানুষ এভাবে ভোগান্তির শিকার হবেন? অবিলম্বে জুনিয়র চিকিৎসদের কাজে ফেরার কথা বললেন তিনি। 

    আর জি করের চিকিৎসককে হত্যার প্রতিবাদে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। যার সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্য পরিষেবায়। অভিযোগ, চিকিৎসকদের কর্মবিরতির জেরে গত একমাসে ২৭ জন রোগীর মৃত্যু হয়েছে। পরিষেবা না পেয়ে ফিরতে হয়েছে ৭ লক্ষ রোগীকে। কোন্নগরের যুবক বিক্রম ভট্টাচার্যের বিরুদ্ধে মৃত্যুর পর তাঁর মা সরাসরি চিকিৎসকদের নিশানা করেছেন। জানিয়েছেন, কীভাবে আর জি করের এপ্রান্ত থেকে ওপ্রান্ত ঘুরলেও দুর্ঘটনাগ্রস্ত ছেলের সামান্য চিকিৎসার ব্যবস্থাও করতে পারেননি তিনি। পালটা চিকিৎসকরা দাবি করেন, বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগ মিথ্যে। এর পর চিকিৎসকদের ফোন করেছিলেন মৃতের মা। বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে আন্দোলনরত ডাক্তারদের বিক্রমের কথা মনে করিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমিও চাই তিলোত্তমা বিচার পাক। কিন্তু গত একমাসে ২৭ জনের মৃত্যু হয়েছে। ৭ লক্ষের বেশি পরিষেবা পাননি। ২৫ হাজার মানুষের হার্ট অপারেশন আটকে।” এর পরই কোন্নগরের বিক্রমের কথা তুলে তিনি বলেন, “ছেলেটার দুটো পা দিয়ে রক্তের বন্যা বইছিল। কিন্তু কেউ মায়া করে এগিয়ে আসেননি।” মুখ্যমন্ত্রীর আর্জি, রাজ্যবাসীর স্বার্থে কাজে ফিরুন জুনিয়র ডাক্তাররা।
  • Link to this news (প্রতিদিন)