• অবশেষে দাঁতনে বেহাল রাস্তা সংস্কারের কাজ শুরু, ব্যয় বরাদ্দ ১.২২ কোটি টাকা
    বর্তমান | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, বেলদা: দীর্ঘ বাম আমল থেকে রাস্তার সংস্কারের জন্য ঘুরছিলেন সাধারণ মানুষ। পালা বদলের পর সেই রাস্তার সংস্কারও হয়েছিল। মাটির রাস্তায় পড়েছিল মোরামের প্রলেপ। বুধবার থেকে প্রায় ১ কোটি ২২ লক্ষ টাকা ব্যয়ে দীর্ঘ প্রায় ৪ কিলোমিটার রাস্তা পাকা রাস্তায় পরিণত করার কাজ শুরু হল। মুখ্যমন্ত্রীর তহবিল থেকে এই অর্থ পেয়ে কাজ শুরু করল পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তর। ফিতে কেটে সেই রাস্তার কাজের উদ্বোধন করলেন দাঁতনের বিধায়ক।

    দাঁতন ১ ব্লকের আলীকষা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত অন্ত্রী থেকে দুরিয়া পর্যন্ত প্রায় ৩.৮ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। দীর্ঘ সেই বাম আমল থেকে ওই রাস্তার হয়নি কোন সংস্কার বলে অভিযোগ এলাকাবাসীদের। পালা বদলের পর গুরুত্বপূর্ণ ওই রাস্তায় মোরাম ফেলে সংস্কার করে স্থানীয় তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত। কিন্তু সেই রাস্তার মানুষজনের যাতায়াত বেড়ে যাওয়ায় তার আশু সংস্কারের প্রয়োজন হয়ে পড়ে। আর তাই এলাকাবাসীরা বিষয়টি নিয়ে দরবার করে বিধায়কের কাছে। সম্প্রতি দাঁতনের বিধায়ক বিক্রমচন্দ্র প্রধান ওই রাস্তাটি সংস্কারের জন্য তদ্বির করেন মুখ্যমন্ত্রীর কাছে। এরপর মুখ্যমন্ত্রী তহবিল থেকে পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তরের মধ্য দিয়ে ওই রাস্তার পাকা রাস্তায় পরিণত করার উদ্যোগ নেওয়া হয়। ৩.৮ কিলোমিটার ওই রাস্তার জন্য বরাদ্দ করা হয় ১ কোটি ২২ লক্ষ ৬৭৩ হাজার টাকা। টেন্ডার সম্পূর্ণ করে ওই রাস্তার কাজ শুরু হয় বুধবার থেকে। ফিতে কেটে ওই রাস্তার উদ্বোধন করেন বিধায়ক বিক্রমচন্দ্র প্রধান। উপস্থিত ছিলেন জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ প্রতুল দাস, গ্রাম পঞ্চায়েতের প্রধান খগেন গোরাই সহ অন্যান্যরা।

    বিধায়ক বলেন, দীর্ঘদিন ধরে এই রাস্তার সংস্কারের জন্য দাবি তুলেছিলেন এলাকার বাসিন্দারা। বিষয়টি জানতে পেরে পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তরকে জানিয়েছিলাম। সম্প্রতি ওই রাস্তার জন্য প্রায় ১ কোটি ২২ লক্ষ টাকা বরাদ্দ হয়। আমাদের মুখ্যমন্ত্রী সর্বদা সাধারণ মানুষের উন্নয়নের জন্য সচেষ্ট থাকেন। বিরোধীদের কুৎসা ও কেন্দ্র সরকারের বঞ্চনা সত্ত্বেও তিনি উন্নয়ন করতে পিছিয়ে আসেন না এটাই তার উপযুক্ত প্রমাণ।-নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)