• গণপিটুনিতে প্রাণ গেল চালকেরও, উত্তেজনা
    বর্তমান | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, মেদিনীপুর: বেপরোয়া লরির ধাক্কায় এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে বুধবার রাতে খড়্গপুর শহরের নিউ ট্রাফিক এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। মৃতের নাম অর্জুন নায়েক(৩২)। বাড়ি শহরেরই আম্বেদকর কলোনি। ক্ষুব্ধ জনতার মারে লরিচালকেরও মৃত্যু হয়েছে। তাঁর পরিচয় জানা যায়নি। পরিস্থিতি সামাল দিতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়েন খড়্গপুর টাউন থানার আইসি রাজীব পাল সহ একাধিক পুলিসকর্মী। পুলিস লাঠি চালিয়ে বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করে। জেলার পুলিস সুপার ধৃতিমান সরকার বলেন, আইসি সহ সাতজন পুলিসকর্মী জখম হয়েছেন। এই ঘটনায় ১১জনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার ধৃতদের খড়্গপুর মহকুমা আদালতে হাজির তোলা হয়। এপিপি বন্দনা ঘোষ বলেন, ১৪দিন পুলিসি হেফাজতের আবেদন করা হয়েছিল। বিচারক ধৃতদের দশদিন পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন। 

    পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওইদিন রাতে অর্জুন বাড়ির দুই শিশুকে স্কুটিতে চাপিয়ে গণেশ ঠাকুর বিসর্জন দেখাতে নিয়ে গিয়েছিলেন। বাড়ি ফেরার সময় এই দুর্ঘটনা ঘটে। নিউ ট্রাফিক এলাকার কাছে দ্রুতগতিতে আসা লরির ধাক্কায় ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। বরাতজোরে রক্ষা পেয়েছে দুই শিশু। এরপরই রণক্ষেত্রের চেহারা নেয় এই এলাকা। ক্ষুব্ধ জনতা ঘাতক লরিটি ঘিরে ধরে চালককে বের করে বেধড়ক মারধর করতে থাকে। কয়েকশো মানুষের ভিড় জমে যায়। খবর পেয়ে খড়্গপুর টাউন থানার পুলিস ঘটনাস্থলে এলে তারাও জনতার ক্ষোভে মুখে পড়ে। পুলিস লরিচালককে জনতার হাত থেকে উদ্ধার করতে গেলে মারমুখী জনতা পুলিসের উপরও চড়াও হয়। পরিস্থিতি সামাল দিতে কার্যত হিমশিম খেতে হয় পুলিসকে। অভিযোগ আইসি সহ পুলিসকর্মীদেরও মারধরও করা হয়। একসময় পুলিসের হাত থেকে লরিচালককে ছিনিয়ে নিয়ে ব্যাপক মারধর করা হয়। বেগতিক বুঝে ক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিস লাঠি চালায়। পুলিস অবশ্য ঩জানিয়েছে, জনতাকে সরিয়ে দেওয়া হয়। 

    ক্ষুব্ধ জনতার হাত থেকে ওই চালককে উদ্ধার করে প্রথমে খড়্গপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পাঠানো হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজে হাসপাতালে। পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় তাঁকে কলকাতায় রেফার করা হয়। কিন্তু কলকাতা নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। দেহ মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ফিরিয়ে আনা হয়। 

     অবরোধ করে স্থানীয়দের বিক্ষোভ।
  • Link to this news (বর্তমান)