• চিন্তা যানজট, পুজোয় টোটোর রুট ঠিক করতে দ্রুত বৈঠক বালুরঘাটে
    বর্তমান | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, পতিরাম: পুজোর কেনাকাটার ভিড়ের মাঝে চিন্তা বাড়াচ্ছে টোটো। এই পরিস্থিতিতে পুজোয় কোন রুটে টোটো চালানো হবে, তা নিয়ে দ্রুত বৈঠক করতে চলেছে প্রশাসন। ইতিমধ্যে শহরের সাড়ে তিন নম্বর মোড় থেকে ঘুরিয়ে ডানলপ মোড় দিয়ে টোটোর রুট করা হয়েছে। পাশাপাশি আরও কিছু পরিবর্তন করে উত্সবের সময় বিকল্প পথে টোটো চালানো হবে বলে জানা গিয়েছে। গ্রামের টোটোর জন্যই কার্যত শহর অবরুদ্ধ হয়ে পড়ছে বলে মনে করছে ট্রাফিক বিভাগ। জেলা পুলিসের ট্রাফিক ডিএসপি বিল্বমঙ্গল সাহা বলেন, পুজো নিয়ে বৈঠকে আমরা টোটোর রুট ঠিক করব। গতবার কোন কোন রোডগুলি ব্যবহার হয়েছিল, সেসব খতিয়ে দেখা হচ্ছে। বালুরঘাটের এক পুজো উদ্যোক্তা ত্রিদীপ দেব বলেন, এখন বেশিরভাগ মানুষ টোটো করেই ঠাকুর দেখতে বের হন। তাই যানজট বাড়ে। নির্দিষ্ট রোড ধরে টোটো চলাচল করলে সকলেই শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ঠাকুর দেখতে পারবেন। 

    বালুরঘাট শহর আয়তনে অনেকটাই ছোট। সেখানে দিনের পর দিন টোটো বেড়েই চলেছে। বিশেষ করে পুজোর সময় গ্রামগঞ্জের টোটো শহরে ঢুকে যাওয়ায় সামলাতে হিমসিম খেতে হয় পুলিসকে। এখন পুজোর কেনাকাটা শুরু হওয়ায় যানজট কমাতে তিন নম্বর মোড় দিয়ে টোটোগুলিকে বালুরঘাট ক্লাবের রাস্তা দিয়ে ডানলপ মোড়ে আনা হচ্ছে। এদিকে ডানলপ মোড় থেকে সাড়ে তিন নম্বর মোড় টোটোমুক্ত জোন করা হয়েছে। ট্যাক্সি স্ট্যান্ড থেকে আরও একটি বিকল্প রাস্তা দ্রুত খোলা হবে বলে জানা গিয়েছে। তবে দ্রুত বৈঠক করে রুট নির্দিষ্ট করতে চলেছে পুলিস। 

    শহরের প্রবীণ বাসিন্দা অনিল কর্মকার বলেন, টোটোর দাপটে রাস্তায় বের হতে পারছি না। সন্ধ্যা হলেই প্রচুর টোটো দ্রুতগতিতে এবং বেপরোয়াভাবে চলাচল করছে। ফলে মাঝেমধ্যেই দুর্ঘটনার খবর পাচ্ছি। ট্রাফিক পুলিসকে কড়া হাতে বিষয়টি নিয়ন্ত্রণ করতে হবে। এবিষয়ে বালুরঘাট পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলার মহেশ পারেখের কথায়, আমার ১৯ নম্বর ওয়ার্ডে নতুন রাস্তা হয়েছে। সেটি গতবার বিকল্প রোড হিসেবে ব্যবহার হয়েছিল। এবার কী করা যায় তা নিয়ে আলোচনা করা হবে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)