• নবনির্মিত মন্দিরে এবার দেবী দুর্গার আরাধনা নতুনপল্লিতে
    বর্তমান | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ শহরের ১৯ নম্বর ওয়ার্ডে নবনির্মিত মন্দিরে এবার দেবীর আরাধনা করবে নতুনপল্লি সর্বজনীন দুর্গোৎসব কমিটি। মন্দির নির্মাণ চলছে। খুঁটিপুজোর জোর প্রস্তুতি চলছে।  পুজোয় নবমীতে নরনারায়ণ সেবা হবে। পুজোর বাজেট দু’লক্ষ টাকা। প্রতিমায় থাকবে সাবেকিয়ানা।

    শহরের নতুনপল্লি সংলগ্ন চাত্রামাঠ পাড়া এলাকায় কোনও দুর্গাপুজো হতো না। সবাই শহরের বিভিন্ন মণ্ডপে গিয়ে পুজো ও অঞ্জলি দিতেন। পরে এলাকাবাসী উদ্যোগী হন। শঙ্কর কুমার ঘোষ (পল্টন) এবং তাঁর সহধর্মিণী নির্মলা রানি ঘোষের দান করা এককাঠা জমিতে গতবছর প্রথম পুজো শুরু হয়েছিল। শঙ্করবাবু পুজো কমিটির সভাপতি। তিনি মন্দির নির্মাণ করে দিচ্ছেন। সহ সভাপতি দুলাল অধিকারী। পুজো কমিটির সম্পাদক খোদ ওই ওয়ার্ডের কাউন্সিলার বিশ্বজিৎ হালদার। এলাকাবাসীকে নিয়ে পুজোর একাধিক পরিকল্পনা নিয়েছেন কাউন্সিলার। 

    পুজো কমিটির সম্পাদক বিশ্বজিৎ বলেন, মানুষের ইচ্ছে ছিল, পাড়াতেই দুর্গাপুজো করার। গতবছর প্রথমবার হয়েছে। নিজের জায়গা দিয়ে এগিয়ে এসেছেন পাড়ারই একজন। পুজো কমিটির সহ সম্পাদক বিদ্যুৎ ঘোষ, কোষাধ্যক্ষ তন্ময় দত্ত, সদস্য তন্ময় ঘোষ, রাজা মজুমদার জানান, এলাকা থেকেই চাঁদা সংগ্রহ করা হয়। পুজোয় স্থানীয়রা সহযোগিতা করেন। নিষ্ঠা, ভক্তি সহকারে পুজো হবে। আগামীতে পুজোকে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের প্রধান লক্ষ্য। পুজো কমিটির সভাপতি তথা জমিদাতা শঙ্কর বলেন, গৌর গোবিন্দ এবং মায়ের নামে দান করে দিয়েছি। পুজোয় সবাই মিলেমিশে আনন্দ করি।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)