• কোচবিহার এমজেএন মেডিক্যালে বসছে আরও ৫০০ সিসি ক্যামেরা
    বর্তমান | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজ হাসপাতালের নিরাপত্তা আরও জোরদার করতে দফায় দফায় বৈঠক ও পরিদর্শনের ব্যবস্থা করা হয়েছে। মেডিক্যাল কলেজের প্রশাসনিক ভবন ও হাসপাতাল চত্বরে নতুন করে আরও ৫০০টিরও বেশি সিসি ক্যামেরা বসানো হবে। এর জন্য ওয়েবেল থেকে পরিদর্শনও হয়ে গিয়েছে। মেডিক্যাল কলেজে প্রায় ২০০ সিসি ক্যামেরা বসানো রয়েছে। এগুলি বসলে প্রায় ৭০০ ক্যামেরার নজরদারির আওতায় চলে আসবে গোটা মেডিক্যাল কলেজ চত্বর। 

    এদিকে, নতুন করে আরও ৫২ জন নিরাপত্তা কর্মী নিয়োগের অনুমোদনও চলে এসেছে। খুব শীঘ্রই ই-টেন্ডার করে তাঁদের নিয়োগ করা হবে। বৃহস্পতিবার কোচবিহার মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডাঃ নির্মলকুমার মণ্ডল, এমএসভিপি ডাঃ সৌরদীপ রায় সহ অন্যান্য আধিকারিক জেলাশাসক অরবিন্দকুমার মিনার সঙ্গে বৈঠক করেন। সেখানে মেডিক্যাল কলেজের সেফটি ও সিকিউরিটি প্রসঙ্গে আলোচনা হয়েছে। বৈঠকের পর এদিন সন্ধ্যায় পুলিস সুপার দ্যুতিমান ভট্টাচার্য মেডিক্যাল কলেজের নিরাপত্তার বিষয়টি আরও একবার খতিয়ে দেখেন। আজ, শুক্রবার প্রশাসনের পক্ষ থেকে একজন উচ্চ পর্যায়ের আধিকারিক, মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল, এমএসভিপি, পূর্তদপ্তরের আধিকারিকরা মেডিক্যাল কলেজ পরিদর্শন করবেন। সেখানে ইন্টার্ন ও চিকিৎসকদের বসা, থাকার ঘর, আলাদা ওয়াশরুম একাধিক ব্যবস্থার বিষটি খতিয়ে দেখা হবে। 

    প্রিন্সিপাল ডাঃ নির্মলকুমার মণ্ডল বলেন, এদিন জেলাশাসকের সঙ্গে বৈঠক হয়েছে। হাসপাতালের সেফটি ও সিকিউরিটির বিষয় নিয়ে সেখানে আলোচনা হয়েছে। শুক্রবার ফের পরিদর্শন হবে। মেডিক্যাল কলেজে প্রচুর পরিমাণে সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ শুরু হয়েছে। এছাড়াও নতুন নিরাপত্তা কর্মী নিয়োগের অনুমোদন এসেছে। 

    কোচবিহার মেডিক্যাল কলেজের এমএসভিপি ডাঃ সৌরদীপ রায় বলেন, পুলিসের পক্ষ থেকে মেডিক্যাল কলেজে পরিদর্শন করা হয়েছে। আমরা চাইছি কলেজের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার হোক। এসপি বলেন, এদিন মেডিক্যাল পরিদর্শন করেছি। বিল্ডিং ঘুরে কিছু জায়গা চিহ্নিত করা হয়েছে। আমাদের উইনার্স টিম টহল দিচ্ছে, পুলিস ক্যাম্প রয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। সিসি ক্যামেরা আরও বৃদ্ধি করা হবে। 

    মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে, প্রশাসনিক ভবনে বর্তমানে মোট ৯০টি সিসি ক্যামেরা রয়েছে। আরও ২৫৩টি সিসি ক্যামেরা বসানোর এস্টিমেট করে পাঠানো হয়েছে। এদিকে, হাসপাতাল চত্বরে আগে থেকেই ৯২টি ক্যামেরা রয়েছে। আরও ২৫২টি সিসি ক্যামেরা বসানোর এস্টিমেট করা হয়েছে। এই বিপুল পরিমাণ ক্যামেরা বসানো হলে দুই জায়গাকেই নজরদারি বাড়বে। যা পড়ুয়া, চিকিৎসক, নার্স, হাসপাতাল কর্মী সহ রোগীদের নিরাপত্তা অনেকটাই বাড়িয়ে দেবে। 

     এমএসভিপির সঙ্গে মেডিক্যালের নিরাপত্তা ব্যবস্থা দেখছেন এসপি। - নিজস্ব চিত্র। 
  • Link to this news (বর্তমান)