• রেশন দুর্নীতি মামলায় ফের অ্যাকশনে ইডি, কলকাতা-সহ ৭ জায়গায় তল্লাশি
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: ফের রেশন দুর্নীতি মামলায় অ্যাকশনে ইডি। শুক্রবার সকালে কলকাতা-সহ রাজ্যের ৭ জায়গায় তল্লাশিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার মধ্যে রয়েছে এক ফুড ইনস্পেক্টরের বাড়িও। এই তল্লাশিতে একাধিক নথি মিলবে বলে মনে করছে ইডি।

    দীর্ঘদিন ধরেই রেশন দুর্নীতি মামলার তদন্ত চালাচ্ছে ইডি। তদন্ত হাতে পেয়েই একাধিক জায়গায় তল্লাশি করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। জেরা করা হয় একাধিক সন্দেহভাজনকে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বাকিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে জ্যোতিপ্রিয়কেও গ্রেপ্তার করা হয়। ধৃতের তালিকায় ছিলেন বনগাঁ পুরসভার প্রাক্তন পুরপ্রধানও। সম্প্রতি রেশন দুর্নীতি মামলায় বাকিবুর-সহ কয়েকজন জামিন পেয়েছেন। কারণ হিসেবে উঠে এসেছে, দুর্নীতির সঙ্গে তাঁদের সরাসরি কোনও যোগ মেলেনি। এমনকী দুর্নীতির অর্থ তাঁদের ব্যবসায় ব্যবহারের কোনও প্রমাণ মেলেনি।

    এর পরই ফের আচমকা অ্যাকশনে ইডি। শুক্রবার সকালে কলকাতার ইডির দপ্তর থেকে ৭ দিন দলে ইডির অফিসাররা বের হন। শেক্সপিয়র সরণি, উলুবেড়িয়া, জয়নগর কল্যাণী-সহ ৭ জায়গায় হানা দেন আধিকারিকরা। কল্যাণীতে এক আদিবাসী পাড়ায় যায় ইডির প্রতিনিধি দল। সালমা হেমব্রম নামে ভাঙরের ফুড ইন্সপেক্টরের বাড়িতে যান অফিসাররা। জানা গিয়েছে, সালমা হেমব্রম অসুস্থ। তিনি একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসাধীন।
  • Link to this news (প্রতিদিন)