• সল্টলেকে ডাক্তারদের উপর হামলা! বাম-অতি বামের ‘চক্রান্তে’ সাবধানবাণী কুণালের
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: তিনদিন পেরিয়েও স্বাস্থ্যভবনের সামনে জারি রয়েছে জুনিয়র চিকিৎসকদের অবস্থান বিক্ষোভ। সেখানে একাধিকবার নানা রাজনৈতিক দলের সদস্যদের যাতায়াত নজরে এসেছে সকলের। যদিও কোনও রাজনৈতিক নেতানেত্রীকে নিজেদের ধরনামঞ্চে যোগ দিতে দেননি আন্দোলনকারীরা। তবে বামপন্থী মনস্ক একাধিক সেলিব্রিটিকে দেখা গিয়েছে সেখানে। আর সেখানেই চিকিৎসকদের উপর হামলার চক্রান্ত হচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করলেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য কুণাল ঘোষ। শুক্রবার সোশাল মিডিয়া পোস্টে তিনি এ বিষয়ে বাম-অতি বামদের দায়ী করে সাবধান করলেন। এ নিয়ে একটি অডিও রেকর্ডও প্রকাশ করেছেন কুণাল।

    পোস্টের সমর্থনে কুণাল ঘোষ একটি কথোপকথনও তুলে ধরেছেন। লিখেছেন, বামেদের সূত্রেই তা হাতে এসেছে। কথোপকথন খানিকটা এরকম ? সল্টলেক ওড়ানোর অর্ডার দিয়েছেন জনৈক সাহেব। তার জবাবে অপরজন লিখছেন, ওড়ানোর অর্ডার হলে উড়িয়ে দেওয়া হোক। X হ্যান্ডলে তা পোস্ট করে কুণাল ঘোষের দাবি, রাজ্য সরকার ও তৃণমূলকে বেকায়দায় ফেলতে এই ‘ভয়ংকর চক্রান্ত’ করছে বাম-অতিবামেরা। তাদের যুব সংগঠনের সদস্যদের যাতায়াতও রয়েছে ওই ধরনাস্থলে। আর তাই পুলিশের কাছে তাঁর আবেদন, স্বাস্থ্যভবনের সামনের সভাস্থলে ‘বহিরাগত’দের আনাগোনা রয়েছে। তাতে লাগাম পরানো হোক। কুণাল ঘোষের আর্জি, অবিলম্বে পুলিশ প্রশাসন ওখানে বহিরাগত প্রবেশ বন্ধ করুক।

    আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় এই মুহূর্তে উত্তাল বাংলা। ঘটনার ন্যায়বিচারের দাবিতে পথে নেমেছে সবমহল। সুবিচারের পাশাপাশি নিজেদের নিরাপত্তা-সহ একাধিক দাবিতে সরব জুনিয়র চিকিৎসকরা। পুলিশ কমিশনার বিনীত গোয়েল, স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম-সহ ৩ স্বাস্থ্য অধিকর্তার পদত্যাগ তার মধ্যে অন্যতম। মঙ্গলবার দুপুর থেকে সল্টলেকে, স্বাস্থ্যভবনের সামনের রাস্তায় জুনিয়র চিকিৎসকরা। রাজ্য সরকার তাঁদের আলোচনার টেবিলে ডাকলেও তা ফলপ্রসূ হয়নি। আন্দোলনকারীদের লাইভ স্ট্রিমিংয়ের দাবি মানতে নারাজ নবান্ন। ফলে বৈঠকই হয়নি। নিজেদের অবস্থান জারি রাখছেন তাঁরা। এবার তাঁদের উপর হামলায় চক্রান্তের আশঙ্কা প্রকাশ করলেন কুণাল ঘোষ।
  • Link to this news (প্রতিদিন)