• সঞ্জয়ের ‘আশ্রয়দাতা’ এএসআই অনুপের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু লালবাজারের
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • স্টাফ রিপোর্টার: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় ধৃত সঞ্জয় রায়ের ঘনিষ্ঠ এএসআই অনুপ দত্তর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করল লালবাজার।

    লালবাজার সূত্রে খবর, সিভিক ভলান্টিয়ারের জন্য পুলিশের বাইক বরাদ্দ নেই। নিয়ম ভেঙে ওই এএসআই কীভাবে পুলিশের বাইক সিভিক ভলান্টিয়ার সঞ্জয়কে দিলেন? দিনের পর দিন ওই বাইক নিয়ে ঘুরছিল সঞ্জয়। আর জি কর ঘটনার দিনও ওই বাইক সঞ্জয় ব্যবহার করেছিল। নিয়ম-বহির্ভূত কাজ করায় অনুপের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।

    কলকাতা পুলিশের ওয়েলফেয়ার কমিটির সদস্য ছিলেন এই অনুপ। এই ওয়েলফেয়ার কমিটিতে নিযুক্ত ছিল কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার ধৃত সঞ্জয়। অভিযোগ, অনুপের হাত সব সময় সঞ্জয়ের মাথার উপর থাকত। কলকাতা পুলিশের যে বাইক নিয়ে সঞ্জয় ঘুরত সেটি আসলে অনুপের জন্য বরাদ্দ ছিল। অনুপই তাকে বাইক ব্যবহার করতে দেয়।

    এছাড়াও, সল্টলেকে চতুর্থ ব্যাটেলিয়ানের ব্যারাকে সঞ্জয় যে ঘরে থাকত সেটিও অনুপের নামে বরাদ্দ ছিল। অভিযোগ, ব্যারাকে সঞ্জয়ের বারবাড়ন্তের পিছনেও এই পুলিশকর্মীর প্রশ্রয় ছিল। সেই সব দিকই এবার খতিয়ে দেখছে তদন্ত শুরু করল লালবাজার। আর জি কর কাণ্ডে অনুপকে একাধিকবার জেরা করেছিল সিবিআই। প্রথমবার তলব পেয়ে এই অনুপকেই সিজিও কমপ্লেক্সে দৌড়তে দেখা গিয়েছিল। তাঁরও পলিগ্রাফ পরীক্ষা হয়েছিল।

    এদিকে চিকিৎসকদের আন্দোলন নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করায় বিভাগীয় তদন্ত হচ্ছে এক ইন্সপেক্টরের বিরুদ্ধেও। অভিযোগ, আর জি কর নিয়ে চিকিৎসকদের আন্দোলন ঘিরে একটি রাজনৈতিক দলকে কটাক্ষ করে পাটুলি থানার ওসি তীর্থঙ্কর দে ফেসবুকে আপত্তিকর পোস্ট করেন। বিষয়টি দপ্তরের নজরে পড়তেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। লালবাজার সূত্রে খবর, অভিযোগ জমা পড়ার পরই ওই ইন্সপেক্টরের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করা হচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)