• এবার রাষ্ট্রপতির দ্বারস্থ জুনিয়র ডাক্তাররা, পাঠানো হল মেল
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শর্ত নিয়ে টানাপোড়েনে রাজ্যের সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠক ভেস্তে গিয়েছে। ফলত এখনও অধরা রফাসূত্র। এবার কী পদপেক্ষ করবেন আন্দোলনকারী চিকিৎসকরা? তা নিয়ে চর্চা সবমহলে। সূত্রের খবর, এই পরিস্থিতিতে এবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দ্বারস্থ হয়েছেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের তরফে ইতিমধ্যেই মেল করা হয়েছে। মেলের কপি পাঠানো হয়েছে উপ রাষ্ট্রপতিকেও। এদিকে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকেও মেল করা হয়েছে বলে খবর।

    আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল বাংলা। ঘটনার ন্যায়বিচারের দাবিতে পথে নেমেছে সবমহল। এদিকে সুবিচারের পাশাপাশি একাধিক দাবিতে সরব হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। তার মধ্যে রয়েছে কমিশনার বিনীত গোয়েল ও স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম-সহ ৩ স্বাস্থ্য অধিকর্তার পদত্যাগ। এই দাবিতেই মঙ্গলবার দুপুর থেকে স্বাস্থ্যভবনের সামনে রাস্তায় জুনিয়র চিকিৎসকরা। সরকারের তরফে দুবার মেল করে তাঁদের বৈঠকের আহ্বান জানানো হয়। পালটা মেলে তাঁরা নিজেদের দাবি জানান। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী আন্তরিকভাবে সমস্যা সমাধানের চেষ্টা করেন। আন্দোলনরত চিকিৎসকের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন। কিন্তু নবান্নে পৌঁছেও নানান শর্ত চাপিয়ে বৈঠকে বসতে রাজি হননি জুনিয়র চিকিৎসরা।

    নবান্নর সামনে থেকে ফের অবস্থানমঞ্চে ফিরে আসেন তাঁরা। চলছে ধরনা। ঘড়ির কাঁটায় পেরিয়েছে ৬৭ ঘণ্টারও বেশি সময়। নিজেদের দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা। সূত্রের খবর, এই পরিস্থিতিতে এবার রাষ্ট্রপতির সহযোগিতা চাইছেন তাঁরা। শুক্রবার সকালেই চিকিৎসক ফোরামের তরফে মেল পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি রাজ্যপালকেও মেল করা হয়েছে বলে খবর। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও কোনও উত্তর মেলেনি।
  • Link to this news (প্রতিদিন)