• আর জি কর কাণ্ডের প্রতিবাদ, শিক্ষারত্ন ফেরাচ্ছেন মুর্শিদাবাদের শিক্ষক
    প্রতিদিন | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • কল্যাণ চন্দ, বহরমপুর: আর জি কর কাণ্ডের প্রতিবাদ। এবার রাজ্য সরকারের শিক্ষারত্ন সম্মান ফেরানোর সিদ্ধান্ত মুর্শিদাবাদের এক শিক্ষকের। ইতিমধ্যেই এ বিষয়ে জেলাশাসক ও স্কুলশিক্ষা দপ্তরে তিনি মেলও করেছেন বলে খবর।

    আর জি কর কাণ্ডে উত্তাল বাংলা। একমাসের বেশি সময় ধরে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। তিনদিন ধরে স্বাস্থ্যভবনের সামনে চলছে অবস্থান। তবে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার বিচার চেয়ে সরব হয়েছে সবমহল। প্রত্যেকে নিজের মতো করে প্রতিবাদ করছেন, রাস্তায় নামছেন। সকলের দাবি একটাই, নির্যাতিতার বিচার চাই। আর জি কর কাণ্ডের প্রতিবাদ(RG Kar Protest) হিসেবে রাজ্য সরকারের শিক্ষারত্ন ফেরানোর সিদ্ধান্ত নিলেন মুর্শিদাবাদ জেলার হরিহরপাড়া হাজি আলম বক্স সিনিয়র মাদ্রাসার প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মোস্তাফা সরকার।

    জানা গিয়েছে, ২০১৬ সালে শিক্ষারত্ন পুরস্কার পান গোলাম মোস্তাফা সরকার। স্মারকের পাশাপাশি পুরস্কার স্বরূপ ২৫ হাজার টাকা দেওয়া হয়। আর জি কর কাণ্ডের প্রতিবাদে স্মারক ও ২৫ হাজার ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ইতিমধ্যেই এ বিষয়ে জেলাশাসক ও স্কুলশিক্ষা দপ্তরে তিনি মেলও করেছেন বলে খবর। প্রসঙ্গত, আর জি কর কাণ্ডের প্রতিবাদে নিজের মতো করে সরব হচ্ছেন সকলে। প্রতিবাদে রাজ্য চরুকলা পর্ষদের সদস্যপদ ছেড়েছেন চিত্রকর সনাতন দিন্দা। তালিকায় রয়েছেন অনেকেই। নয়া সংযোজন মোস্তাফা সরকার।
  • Link to this news (প্রতিদিন)