• তদন্তের কাজে অস্বচ্ছতা! স্পষ্ট করতে নির্যাতিতার মা-বাবাকে নিয়ে আর জি করে CBI
    প্রতিদিন | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • রমেন দাস: তদন্ত হাতে পেয়েছেন একমাস হয়ে গেল। আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যাকাণ্ডের কিনারা করার ক্ষেত্রে কতটা এগোল সিবিআই? এই প্রশ্ন উঠছে অহরহ। কেন্দ্রীয় তদন্তকারীরাও টের পাচ্ছেন, কিছু কিছু জায়গায় বেশ অস্পষ্টতা রয়েছে। সেসবে জট কিছুতেই ছাড়ানো যাচ্ছে না। এবার ‘খটকা’র বিষয়গুলি স্পষ্ট করতে নির্যাতিতার পরিবারকে নিয়ে আর জি কর হাসপাতালে গেল সিবিআই।

    শুক্রবার সন্ধে নাগাদ পানিহাটিতে তরুণী চিকিৎসকের বাড়ি থেকে তাঁর মা, বাবা ও কাকিমাকে নিয়ে অকুস্থলে পৌঁছন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। প্রায় ঘণ্টা দেড়েক সেখানেই তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয় বলে খবর। সূত্রের আরও খবর, হাসপাতাল কর্তৃপক্ষের সদস্যদের সঙ্গে মুখোমুখি বসিয়ে কথা বলানো হয় নির্যাতিতার মা-বাবাকে। তাঁদের সকলের বয়ান রেকর্ড করেছে সিবিআই।

    আর জি কর কাণ্ডের তদন্তে ইতিমধ্যে একাধিকবার নির্যাতিতার বাড়ি গিয়েছেন সিবিআই আধিকারিকরা। শুক্রবার বিকেলে পানিহাটির বাড়িতে পৌঁছন ২ সিবিআই অফিসার। মা, বাবা ও কাকিমাকে নিয়ে তাঁরা রওনা দেন আর জি করের উদ্দেশে। বিকেল সাড়ে ৫টা নাগাদ তাঁরা আর জি করে পৌঁছন। যে হস্টেলে থাকতেন ‘অভয়া’, সেখানে নিয়ে যাওয়া হয় মা-বাবাকে। এর পর সুপারের ঘরে তাঁদের বেশ কিছুক্ষণ অপেক্ষা করানো হয়েছে বলে খবর। এর পর কেন্দ্রীয় তদন্তকারীরা অভিভাবকদের জিজ্ঞাসাবাদ করেন। প্রশ্নোত্তর পর্ব চলে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও। সন্ধে ৭টা নাগাদ মা-বাবা বেরিয়ে যান হাসপাতাল থেকে।

    সিবিআই সূত্রে খবর, তদন্ত চলাকালীন যেসব বিষয় অস্পষ্টতা রয়েছে, নির্যাতিতার অভিভাবকদের হাসপাতালে নিয়ে গিয়ে সেসবই স্পষ্ট করার চেষ্টা করেছেন তদন্তকারীরা। এই কারণে হাসপাতাল কর্তৃপক্ষের মুখোমুখি বসিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং তা রেকর্ডও করা হয়। কিন্তু তাতে কি দ্রুত কিনারা হবে? এই প্রশ্ন থাকছেই।
  • Link to this news (প্রতিদিন)