• আন্দোলনকে কালিমালিপ্ত করার চেষ্টা! জুনিয়র ডাক্তারদের নিশানায় এবার শুভেন্দু
    প্রতিদিন | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সহকর্মীর সঙ্গে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার সুবিচারের দাবিতে একমাসেরও বেশি সময় ধরে চলছে জুনিয়র ডাক্তারদের আন্দোলন। সময়ের সঙ্গে সঙ্গে সেই আন্দোলন কলেবরে বাড়ছে। অনেকেই সুবিচারের দাবিতে সমর্থন জোগাচ্ছেন তাঁদের। আর এই নতুন যোগ দেওয়া মানুষজনের পরিচয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে আন্দোলনকারীদের রোষানলে পড়লেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার প্রতিবাদের মঞ্চ থেকে সাফ জানানো হল, বিরোধী দলনেতা এই আন্দোলনকে কালিমালিপ্ত করার চেষ্টা করছেন। তা কোনওভাবেই বরদাস্ত করা হবে না।

    কিন্তু কেন তাঁর উপর এতটা খেপেল গেলেন আন্দোলনকারীরা। প্রেক্ষাপট দিন দুই আগের। গত বুধবার সকালে স্বাস্থ্যভবনের সামনে অবস্থানরত জুনিয়র চিকিৎসকদের মঞ্চে পৌঁছে যান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। তাঁকে দেখামাত্রই ‘গো ব্যাক’ স্লোগান তোলেন আন্দোলনকারীরা। অগ্নিমিত্রা দাবি করেন, তিনি প্রতিবাদে যোগ দিতে নয়, নিজের কার্যালয়ে যাচ্ছেন। সে পথেই পড়ে ধরনামঞ্চ। অগ্নিমিত্রা এও জানান, আন্দোলনকে সম্পূর্ণ সমর্থন করেন কিন্তু সরাসরি সেখানে যাওয়ার কথা ভাবেন না।

    দলের নেত্রীকে ঘিরে জুনিয়র চিকিৎসকরা যেভাবে ‘গো ব্যাক’ স্লোগান তুলেছেন, তার বিরোধিতা করতে গিয়েই বেফাঁস মন্তব্য করে বসেন শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, যাঁরা অগ্নিমিত্রা পলকে গো ব্যাক স্লোগান দিয়েছেন তাঁরা কেউ জুনিয়র ডাক্তার নন। তাঁদের মাঝে মিশে গিয়েছিল যাদবপুরের বহিরাগতরা। তারাই অশান্তি করেছে। দিনভর নেশা করে তাদের এই আচরণ বলে অভিযোগ শোনা যায় শুভেন্দুর গলায়।

    এই মন্তব্যের পালটা দিতে গিয়ে শুক্রবার আন্দোলনকারীদের এক প্রতিনিধি বলেন, ‘‘যাঁরা রাজনৈতিক উদ্দেশ্যে আমাদের আন্দোলনকে ব্যবহার করতে চেয়েছেন, প্রথম থেকেই আমরা তাঁদের বিরোধিতা করেছি। অভিজিৎ গঙ্গোপাধ্যায় বা অগ্নিমিত্রা পলের মতো নেতানেত্রীকেও আন্দোলনের মঞ্চ থেকে গো ব্যাক স্লোগান শুনতে হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আমাদের আন্দোলনকেই কালিমালিপ্ত করতে নেমেছেন। আমাদের আন্দোলনে নাকি মিশে গিয়েছে দুশ্চরিত্র বহিরাগতরা। তারা ষড়যন্ত্র করছে। আমরা সুস্পষ্টভাবে তাঁকে এবং অন্যান্য রাজনৈতিক নেতাদের বলতে চাই, যে কেউ আমাদের আন্দোলনকে কোনও উদ্দেশ্যে ব্যবহার করতে চাইলে বলতে চাই, আমরা আগেও যা প্রতিক্রিয়া জানিয়েছিলাম, আবার একই জানাব।’’
  • Link to this news (প্রতিদিন)