• রঘুনাথপুরে প্রেমিকাকে খুনের দায়ে প্রৌঢ়ের যাবজ্জীবন সাজা
    বর্তমান | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, রঘুনাথপুর: ‘প্রেমিকা’কে খুনের দায়ে এক প্রৌঢ়কে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল রঘুনাথপুর মহকুমা আদালত। সাজাপ্রাপ্তের নাম সুধাংশু কুম্ভকার। শুক্রবার রঘুনাথপুর মহকুমা আদালতের অতিরিক্ত জেলা দায়রা আদালতের বিচারক প্রিয়জিৎ চট্টোপাধ্যায় সুধাংশুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে অতিরিক্ত ছ’মাস বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন।

    স্থানীয় ও আদালত সূত্রে জানা গিয়েছে, সুধাংশুর বাড়ি রঘুনাথপুর থানার বাবুগ্রামে। সে বিবাহিত। একটি ছেলেও রয়েছে। সে বিবাহিত কল্পনা কর্মকারের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে। কল্পনারও একটি মেয়ে রয়েছে। কল্পনার বাপেরবাড়ি রঘুনাথপুর থানার মঙ্গলদা গ্রামে। রঘুনাথপুর শহরের নন্দুয়াড়ায় তাঁর বিয়ে হয়েছিল। প্রায় ২৪ বছর আগে কল্পনাদেবী তাঁর স্বামী ও মেয়েকে এবং সুধাংশু তার স্ত্রী ও ছেলেকে রেখে পালিয়ে যায়। তারপর কল্পনা ও সুশাংশু স্বামী-স্ত্রীর পরিচয় দিয়ে বীরভূমের তারাপীঠে থাকত। সেখানে সুধাংশু একটি দোকানে রাঁধুনির কাজ করত। ২০২০ সালে করোনা পরিস্থিতির সময় লকডাউনে তারা সমস্যায় পড়ে। তাদের কাছে ভোটার ও আধার কার্ড না থাকায় কোভিড পরিস্থিতির কারণে বাড়ির মালিক তাড়িয়ে দেয়। ২০২১ সালের ২০ জুলাই সুধাংশু তার প্রেমিকাকে নিয়ে জন্মভূমি বাবুগ্রামে ফিরে আসে। পরিবারের সদস্যরা মেনে না নেওয়ায় গ্রামের শ্মশানের কাছে মাঝিপুকুরের পশ্চিম পাড়ে আশ্রয় নেয়। ২১ জুলাই সকালে সুধাংশু ও বছর পঁয়তাল্লিশের কল্পনাদেবীকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক কল্পনাদেবীকে মৃত বলে ঘোষণা করেন। 

    চিকিৎসার পর সুধাংশু সুস্থ হয়ে ওঠে।  কল্পনাদেবীর বোনের ছেলে রঞ্জিত কর্মকার রঘুনাথপুর থানায় সুধাংশুর বিরুদ্ধে মাসিকে খুনের লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিস ২৬ জুলাই সুধাংশুকে গ্রেপ্তার করে। সরকারি আইনজীবী অমলেন্দু বন্দ্যোপাধ্যায় বলেন, সুধাংশু জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ফার্স্ট ক্লাস) দেবাশিস বর্মনকে গোপন জবানবন্দি দেয়। সেখানে সে কল্পনাদেবীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের বিষয়টি স্বীকার করে। তারপর সে আর জেল থেকে ছাড়া পায়নি। মোট ১২ জন সাক্ষী দেন। গত বৃহস্পতিবার তাকে দোষী সাব্যস্ত করা হয়। এদিন বিচারক যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন।
  • Link to this news (বর্তমান)