• অধীরের কাছে কাজের আর্জি জানালেন মৃত কং কর্মীর স্ত্রী
    বর্তমান | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, ময়নাগুড়ি: আমাকে একটা কাজের ব্যবস্থা করে দিন। শুক্রবার প্রদেশ কংগ্রেস সভাপতির কাছে এমনই অনুরোধ রাখলেন ময়নাগুড়িতে মৃত কংগ্রেস কর্মী মানিক রায়ের স্ত্রী স্বপ্না রায়। স্বামী খুন হওয়ার পর দুই সন্তানকে নিয়ে কোনওমতে দিন যাপন করছেন বলে তিনি জানান। গত জুলাই মাসে গাছে বেঁধে মাথায় রড দিয়ে মেরে মানিককে খুনের অভিযোগ উঠেছিল। ঘটনাটি ঘটেছিল ময়নাগুড়ির হঠাৎ কলোনিতে। ওই ঘটনায় ১১ জনের নামে অভিযোগ দায়ের হয়েছিল। ১১ জনকেই পুলিস গ্রেপ্তার করেছে। পরবর্তীতে আরও কয়েকজনের নামে অভিযোগ দায়ের করেন স্বপ্না রায়। 

    শুক্রবার স্বপ্নার সঙ্গে দেখা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তিনি জানতে পারেন, বাড়ি লাগোয়া জর্দা নদী থেকে বালি তোলার প্রতিবাদ করতে গিয়ে খুন হতে হয়েছিল মানিককে। অধীরবাবু বলেন, মানিক রায় আমাদের দলের মানিক ছিলেন। হতদরিদ্র পরিবারের একজন ছেলে। উনি কংগ্রেস দল করতেন। ওঁর বাড়ির পিছন থেকে বালি তোলা হতো। ওই বালি গাড়িতে বোঝাই করে তাঁর বাড়ির উঠোনের উপর দিয়ে নিয়ে যাওয়া হতো। আর তাতেই আপত্তি করেছিলেন মানিক। ওঁকে নৃশংসভাবে খুন করা হয়েছে। উত্তরবঙ্গ আগে শান্ত ছিল। এই সরকার আসার পর অশান্ত হয়েছে। আমরা মানিক রায়ের পরিবারের পাশে আছি। মানিকের স্ত্রী কাজ চেয়েছেন। আমার কাজ দেওয়ার ক্ষমতা নেই। কারণ কংগ্রেস সরকারে নেই। সরকারের কাছে অনুরোধ করব মানিকের স্ত্রী যেন সরকারি সুযোগ সুবিধা পান। 

    মানিকের স্ত্রী স্বপ্না বলেন, একটি কাজের অনুরোধ করেছি। সংসার তো চালাতে হবে। কাস্ট সার্টিফিকেট থেকে শুরু করে লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী সমস্ত কিছুর আবেদন করেছি। প্রশাসন সহযোগিতা করেছে। ময়নাগুড়ি থানার পক্ষ থেকে একটি ঘর বানিয়ে দেওয়া হয়েছে। তৃণমূল কংগ্রেসের ময়নাগুড়ি-১ ব্লক সভাপতি মনোজ রায় বলেন, রাজনীতি করতে এসেছিলেন অধীরবাবু। বালি পাচারের সঙ্গে তৃণমূলের কেউ জড়িত নেই। পুলিস ঘটনার তদন্ত করছে।
  • Link to this news (বর্তমান)