• শহরে ঢুকতে দেওয়ার দাবিতে অবরোধ গ্রামের টোটোচালকদের
    বর্তমান | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, জলপাইগুড়ি: শহরের রাস্তায় টোটো চালাতে দিতে হবে। শুক্রবার এই দাবিতে জলপাইগুড়ি-হলদিবাড়ি রোডে বেরুবাড়ি মোড়ে অবরোধ করে বিক্ষোভ দেখান চারটি গ্রামপঞ্চায়েত এলাকার কয়েকশো টোটোচালক। তাদের বক্তব্য, জলপাইগুড়ি পুরসভা কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে তা তাঁরা মানতে পারছেন না। টোটোর ওপর নির্ভর করে তাঁদের সংসার চলে। 

    এদিন সকাল ১০টা থেকে টানা দু’ঘন্টার বেশি বেরুবাড়ি মোড় অবরোধ করেন চালকরা। এর জেরে জলপাইগুড়ি থেকে হলদিবাড়ি রুটের ছোট-বড় গাড়ি, যাত্রীবাহী বাস আটকে পরে। যানজটের সৃষ্টি হয়। পরে কোতয়ালি থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সম্প্রতি যানজট কমাতে শহরের রাস্তায় টোটো চলাচলে লাগাম টেনেছে পুরসভা। শহর ও সংলগ্ন পাহারপুর, খড়িয়া, পাতকাটা এবং অরবিন্দ গ্রামপঞ্চায়েত এলাকা নিয়ে পাঁচহাজার টোটোকে চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে। এক্ষেত্রে টোটোচালকদের রেজিস্ট্রেশন করিয়ে টিন নম্বর নিতে হবে। এই সিদ্ধান্ত মেনে শহরে ঢোকার রাস্তাগুলিতে ড্রপগেট করে গ্রামপঞ্চায়েতের টোটোগুলিকে আটকে দেওয়া হচ্ছে। এরই প্রতিবাদে সকাল থেকে গড়ালবাড়ি, বেরুবাড়ি, খাড়িজা বেরুবাড়ি-১ এবং মণ্ডলঘাট গ্রামপঞ্চায়েতের কয়েকশো টোটোচালক অবরোধে সামিল হন। 

    অবরোধকারীদের মধ্যে যোগেন রায় বলেন, জলপাইগুড়ি শহরের রাস্তায় যাত্রী পাই। সংসার চালানোর জন্য তাই গ্রাম থেকে টোটো নিয়ে শহরে আসতে হয়। শহরে টোটো চালাতে না দিয়ে আমাদের বিপদে ফেলা হচ্ছে। শহরের রাস্তায় টোটো চলাচল করতে না দেওয়া হলে আমরা বড় আন্দোলনে যেতে বাধ্য হব।

    এদিকে পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল বলেন, সিদ্ধান্ত অনুসারে এখনও ৫ হাজার টোটোর রেজিস্ট্রেশন শেষ হয়নি। এই কাজ শেষ হলে তারপরই বৈঠক করে অন্য সিদ্ধান্ত হবে।
  • Link to this news (বর্তমান)