• ভোগান্তি থেকে মুক্তি মিলছে না, সাড়ে তিন ঘণ্টা রাস্তা অবরোধ
    বর্তমান | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, ফালাকাটা: ফালাকাটা থেকে আলিপুরদুয়ারের সলসলাবাড়ি মহাসড়ক যেন এখন মৃত্যুফাঁদ। বৃষ্টি হলে জল-কাদায় ভরে থাকা বড় বড় গর্ত পেরিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলতে হয়। আবার রোদ উঠলে চড়াইউতরাই রাস্তায় ধুলো ওড়ে। এ কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। দেড় বছরেরও বেশি সময় ধরে রাস্তার কাজ বন্ধ থাকায় ক্ষুব্ধ বাসিন্দারা গণ সংগ্রাম কমিটিকে নিয়ে শুক্রবার চর তোর্সা ডাইভারশনের বালুরঘাটের কাছে রাস্তা অবরোধ করেন। প্রায় সাড়ে তিন ঘণ্টা অবরোধ চলে। পরে প্রশাসনের কর্তাদের হস্তক্ষেপে আশ্বাস মেলায় অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা। 

    পুজোর আর একমাসও বাকি নেই। ভাঙা রাস্তা দিয়েই ঠাকুর দেখতে যেতে হবে স্থানীয়দের। রাস্তার যা অবস্থা তাতে প্রতিপদে দুর্ঘটনার আশঙ্কা। ভাঙা ৩১ নম্বর জাতীয় সড়কে যানজট হচ্ছে রোজ। দ্রুত মহাসড়কের কাজ শুরু করা সহ রাস্তাটি চলাচলের যোগ্য করে দিতে এদিন একমঞ্চে শামিল হয় তৃণমূল কংগ্রেস, বিজেপি, সিপিএম, কংগ্রেস, আরএসপি। এদিন গণ সংগ্রাম কমিটির ব্যানারে রাজনৈতিক দলগুলির কর্মী সমর্থকরা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে অবরোধে যোগ দেন। গণ সংগ্রাম কমিটির যুগ্ম সম্পাদক তপন বর্মন ও বিষ্ণুপদ সরকার বলেন, আগে মিটিং, মিছিল করা হলেও কাজ হয়নি। তাই এবার পথে নেমেছি। সকাল সাড়ে ৯টা থেকে বালুরঘাটে পথ অবরোধ করা হয়। আমরা কাজ শুরু করার জন্য প্রশাসনকে এক সপ্তাহ সময়সীমা বেঁধে দিয়েছি। এই সময়ের মধ্যে কাজ শুরু না হলে পরবর্তীতে বৃহত্তর আন্দলনে নামা হবে। 

    এদিন অবরোধ স্থলে ফালাকাটার বিডিও অনীক রায় ও ফালাকাটা থানার আইসি শমিত তালুকদার গণসংগ্রাম কমিটির নেতৃত্বর সঙ্গে আলোচনা করেন। তাঁরা পুজোর আগে কাজ শুরুর আশ্বাস দিলে অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা। বিডিও বলেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অবরোধকারীদের আশ্বস্ত করা হয়েছে। আশা করছি, পুজোর আগেই কাজ শুরু হবে।
  • Link to this news (বর্তমান)