• বাইক চুরি কাণ্ডে নেপাল যোগ, দু’মাসে ধৃত ৯
    বর্তমান | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, নকশালবাড়ি: পরপর বাইক চুরি কাণ্ডে আন্তর্জাতিক চক্রের হদিশ পেল দার্জিলিং জেলা পুলিস। গত দু’মাসে বাইক চুরি সংক্রান্ত দু’টি পৃথক মামলায় খড়িবাড়ি থানার পুলিসের অভিযানে চোরাই ১২টি বাইক সহ ৯ জন গ্রেপ্তার হয়। শুক্রবার এনিয়ে খড়িবাড়িতে সাংবাদিক সন্মেলন করেন জেলা পুলিসসুপার প্রবীণ প্রকাশ। এদিন চুরির বাইকের আসল মালিকদের এনে বাইক শণাক্ত করান তিনি।

    পুলিস সুপার বলেন, জুলাই মাসে দু’টি বাইক চুরির মামলায় তদন্তে নেমে খড়িবাড়ি থানার পুলিস বিহারের ঠাকুরগঞ্জ থেকে ৬টি চোরাই বাইক সহ মুর্শিদাবাদের এক যুবককে গ্রেপ্তার করে। ১৫ আগস্ট ফের বাইক চুরির  অভিযোগ পেয়ে তদন্তে নেমে বিভিন্ন এলাকা থেকে তিনটি চোরাই বাইক উদ্ধার করে পুলিস। সেই মত তদন্তে দু’জনের নাম উঠে আসে। তাদের ধরে জিজ্ঞাসাবাদে আরও তিনটি বাইক উদ্ধার হয়। এই ঘটনায় মোট আট জন গ্রেপ্তার হয়। এরপর তদন্তে পুলিস জানতে পারে খড়িবাড়ির তিনজনের একটি দল চোরাই বাইক রিসিভ করে গ্রামীণ এলাকায় কম দামে বিক্রি করত। অধিকাংশ বাইক নেপাল থেকে চুরি করে সীমান্ত এলাকায় বিক্রি করা হত। ওই দলটির সঙ্গে নেপালের বাইক লিফটিং গ্যাংয়ের কিংপিং রমেশ প্রধানের যোগসাজস ছিল। যে এখন নেপাল পুলিসের হেফাজতে রয়েছে। 

    পুলিস সুপার বলেন, উভয় ঘটনা আন্তর্জাতিক চক্রের হাত ছিল। নেপাল থেকে চুরির বাইক এদেশে ও এদেশের চুরির বাইক নেপালে বিক্রি করার একটি চক্র শুরু হয়েছিল। এখনও পর্যন্ত ১২টি বাইক উদ্ধার হয়েছে। মোট ৯ জন গ্রেপ্তার হয়েছে। পুরো ঘটনার তদন্ত চলছে।
  • Link to this news (বর্তমান)