• ঘুসুড়িতে পরিত্যক্ত গোডাউনে জঞ্জাল সাফাইয়ের সময় বিস্ফোরণ, জখম দুই
    বর্তমান | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, হাওড়া: একটি বন্ধ কারখানার গোডাউনের পাশে থাকা জঞ্জাল সাফ করতে গিয়ে বিস্ফোরণে জখম হলেন দু’জন সাফাই কর্মী। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে মালিপাঁচঘড়া থানা এলাকার ঘুসুড়ি এলাকায়। গুরুতর জখম দুই সাফাই কর্মী দুলাল বাউড়ি ও তরুলতা বাউড়িকে টি এল জয়সোয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা সম্পর্কে স্বামী-স্ত্রী। ছোট গ্যাস সিলিন্ডার বা অ্যাসিড জাতীয় কোনও বস্তু থেকে এই বিস্ফোরণ হয়েছে বলে পুলিসের প্রাথমিক অনুমান। ফরেন্সিক পরীক্ষার জন্য ওই এলাকাটি ঘিরে রেখেছে হাওড়া সিটি পুলিস।

    জানা গিয়েছে, হাওড়া পুরসভার ১ নম্বর ওয়ার্ডের ঘুসুড়ির চারা এলাকায় বেশ কিছু পুরনো গোডাউন পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। পাশাপাশি ছোট ছোট বেশ কয়েকটি কারখানাও রয়েছে সেখানে। প্রতি বছর বিশ্বকর্মা পুজোর আগে গোডাউনগুলি পরিষ্কার করা হয়। এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ এমনই একটি বন্ধ গোডাউনে আচমকা বিস্ফোরণের আওয়াজ পান স্থানীয়রা। সঙ্গে সঙ্গে তাঁরা ছুটে গিয়ে দেখেন, রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন একজন পুরুষ ও একজন মহিলা সাফাই কর্মী। দু’জনেরই হাত ও পায়ে গুরুতর আঘাত লেগেছে। সঙ্গে সঙ্গে তাঁদের উদ্ধার করে টি এল জয়সোয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, আহত দু’জন স্থানীয় এলাকার বাসিন্দা। গোডাউন সংলগ্ন ঝোপঝাড় থেকে আবর্জনা সংগ্রহ করে একটি ভ্যান গাড়িতে জড়ো করছিলেন তাঁরা। তখনই বিস্ফোরণটি হয়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসেন হাওড়া সিটি পুলিসের কর্তারা। গোডাউনের ভিতরে বিস্ফোরণস্থল ও বাইরের রাস্তাটি ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়। পাশাপাশি ফরেন্সিক বিশেষজ্ঞদের নিয়ে এসেও তদন্ত শুরু করেছে পুলিস। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

    প্রাথমিক তদন্তে পুলিস জানিয়েছে, অ্যাসিড রাখার কোনও কন্টেইনার বা সিলিন্ডার জাতীয় কিছু লিক করায় এই ধরনের বিস্ফোরণ ঘটে থাকতে পারে। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনায় আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দা তথা ব্যবসায়ী ভরতলাল সাউ বলেন, ‘এই এলাকায় এমন বিস্ফোরণের ঘটনা আগে কখনও হয়নি। সাধারণত গোডাউনগুলিতে বহু পুরনো জিনিস জড়ো করে রাখা থাকে। বিস্ফোরণের আওয়াজে ভয় পেয়ে গিয়েছিলাম আমরা।’
  • Link to this news (বর্তমান)